bangla news

ভবিষ্যতের আগুয়েরো হবে মার্তিনেস: ক্রেসপো 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-১০ ৪:৩৫:১৯ পিএম
ক্রেসপো ও মার্তিনেস

ক্রেসপো ও মার্তিনেস

দুই বছরও হয়নি লওতারো মার্তিনেস ইন্টার মিলানের জার্সিতে খেলছেন। তবে এরই মধ্যে নেরাজ্জুরিদের হৃদয়ে তো বটেই, ফুটবলপ্রেমীদের হৃদয়েও আলাদা জায়গা করে নিয়েছেন ২২ বছর বয়সী আর্জেন্টাইন ফরোয়ার্ড। 

স্বদেশি মার্তিনেসের গুণে মুগ্ধ সাবেক আলবিসেলেস্তে স্ট্রাইকার হার্নান ক্রেসপো-ও। ক্রেসপো নিজেও দীর্ঘ সময় কাটিয়েছেন সান সিরোতে। তারই দেশের এক ফুটবলার ইতালিয়ান ফুটবলে ফুল ফুটিয়ে যাচ্ছে অনবরত; তাতে তো নিশ্চিত গর্ববোধ করবেন এক সময়ের সবচেয়ে দামি স্ট্রাইকার। 

ইতোমধ্যে বিশাল অঙ্কের অর্থের থলে নিয়ে মার্তিনেসের দিকে হাত বাড়িয়ে আছে বার্সেলোনা। যেখানে এখনও ক্যাম্প ন্যু শাসন করে চলেছেন তারই স্বদেশি ফরোয়ার্ড লিওনেল মেসি। 

অনেকেই মেসির উত্তরসূরী ভাবছেন মার্তিনেসকে। তবে ক্রেসপো মনে করেন অন্যকিছু। ৪৪ বছর বয়সী সাবেক পার্মা-লাৎসিও তারকা মনে করেন, ‘আগামী দিনের নতুন সার্জিও আগুয়েরো হয়ে উঠবেন মার্তিনেজ।’  

মেসি পরবর্তী সম্ভাবনাময়ী তিন গোল স্কোরার পেয়ে গেছে আর্জেন্টিনা। জুভেন্টাসের পাওলো দিবালা, ইন্টার থেকে ধারে পিএসজি’তে যাওয়া মাউরো ইকার্দি ও মার্তিনেস। তাদের প্রতিভা নিয়ে কারও সংশয় নেই। 

তবে মার্তিনেসের দিকেই যেন পক্ষপাতটা একটু বেশি ক্রেসপোর। এই তিনজনের গোল করার সক্ষমতা বিষয়ে জানতে চাইলে আর্জেন্টিনার জার্সিতে ৬৪ ম্যাচে ৩৫ গোল করা স্ট্রাইকার স্কাই স্পোর্টস ইতালিয়াকে বলেন, ‘আমরা মাউরো ইকার্দি এবং পাওলো দিবালাকে জানি, আর লওতারো মার্তিনেজ কী করতে পারে তাও আমরা জানি।’  

ক্রেসপো আরও বলেন, ‘নতুন সার্জিও আগুয়েরো হয়ে উঠবে লওতারো। ড্রিবলিংয়ে সে তীক্ষ্ণ নয়, কিন্তু সে কুনের (আগুয়েরো) চেয়ে বেশি দলের জন্য খেলে। আগুয়েরো প্রায় বিভ্রান্ত ও আগ্রহহীন হয়ে পড়ে। মার্তিনেস সবসময় তার গতি নিয়ে অংশগ্রহণ করে, তাই সে একাই সেন্টার-ফরোয়ার্ড অথবা রোমেলু লুকাকুর মতো দ্বিতীয় স্ট্রাইকার হয়েও খেলতে পারে, এমনকি তৃতীয় স্ট্রাইকারের ভূমিকাতেও সে গোল করতে পারে। আমি সত্যি তার মানসিকতাকে পছন্দ করি।’ 

বাংলাদেশ সময়: ১৬৩৩ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২০
ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-10 16:35:19