bangla news

করোনা: ৫৯ লাখ রুপি দান করলেন গাভাস্কার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৭ ৯:১৭:১০ পিএম
সুনীল গাভাস্কার/ছবি: সংগৃহীত

সুনীল গাভাস্কার/ছবি: সংগৃহীত

মহামারি করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়ছে পুরো ভারত। বাদ যাননি ক্রীড়া তারকারাও। বড় অঙ্কের অর্থ সহায়তা এর আগে পাশে দাঁড়িয়েছেন শচীন টেন্ডুলকার, যুবরাজ সিং, সৌরভ গাঙ্গুলীর মতো সাবেক গ্রেটরা। এবার সেই তালিকায় যোগ দিলেন ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান সুনীল গাভাস্কার।

করোনার প্রাদুর্ভাব ঠেকাতে পুরো ভারতে চলছে ২১ দিনের লকডাউন। এই সময়ে সবচেয়ে অসহায় অবস্থায় পড়েছেন দেশটির খেঁটে খাওয়া মানুষ। এছাড়া চিকিৎসক এবং নার্সদের জন্য এসময় প্রচুর চিকিৎসা ও নিরাপত্তা সরঞ্জাম প্রয়োজন। দুর্যোগ মোকাবিলার জন্য তাই জরুরি রিলিফ ফান্ড গঠন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীরা।

ভারতের প্রধানমন্ত্রী ও নিজ রাজ্য মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী কর্তৃক গঠিত রিলিফ ফান্ডে ৫৯ লাখ রুপি দান করেছেন গাভাস্কার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৬৬ লাখ ৩৯ হাজার টাকা। তবে গাভাস্কার নিজে অর্থের পরিমাণ প্রকাশ্যে আনতে চাননি। এক টুইটের মাধ্যমে বিষয়টা সামনে আনেন সাবেক মুম্বাই অধিনায়ক আমল মজুমদার।

আমল মজুমদারের টুইটের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম 'এনডিটিভি' জানিয়েছে, গাভাস্কারের দান করা ৫৯ লাখ রুপির মধ্যে ৩৫ লাখ রুপি প্রধানমন্ত্রীর ফান্ডে এবং বাকি ২৪ লাখ মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ফান্ডে দেওয়া হয়েছে। 

সাবেক ক্রিকেটারদের মধ্যে করোনার বিরুদ্ধে লড়াইয়ে অংশ নিয়ে ৫০ লাখ রুপি অনুদান দিয়েছেন ভারতীয় কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেল্ডুলকার। এই অর্থ প্রধানমন্ত্রী ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর রিলিফ ফান্ডে সমানভাবে ভাগ করে দিয়েছেন তিনি। একই পরিমাণ অর্থ দান করেছেন সাবেক অলরাউন্ডার যুবরাজ সিংও। আর সাবেক স্পিনার সাবেক স্পিনার হরভজন সিং ও তার স্ত্রী মিলে পাঞ্চাব রাজ্যের ৫ হাজার দুস্থ মানুষের খাবারের ব্যবস্থা করেছেন।

দুস্থদের পাশে দাঁড়িয়েছেন সাবেক ভারতীয় অধিনায়ক ও বর্তমান বিসিসিআই প্রধান সৌরভ গাঙ্গুলীও। তিনি পশ্চিমবঙ্গে একটি সংস্থার মাধ্যমে প্রতিদিন ১০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা করেছেন। এছাড়া ৫০ লাখ রুপির চালও বিতরণ করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এদিকে বর্তমান ক্রিকেটারদের মধ্যে ওপেনার রোহিত শর্মা ৮০ লাখ রুপি দান করেছেন। ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ও তার স্ত্রী বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা মিলে প্রধানমন্ত্রী ও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর রিলিফ ফান্ডে মোটা অঙ্কের অর্থ অনুদান দিয়েছেন। তবে তারা কেউই অর্থের পরিমাণ গোপন রেখেছেন। এছাড়া বড় অঙ্কের অর্থ দান করেছেন আজিঙ্কা রাহানে, কেদার যাদব এবং চেতেশ্বর পূজারা।

সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে গেছে। মৃতের সংখ্যা ১৩৭। আর পুরো বিশ্বে আক্রান্তের সংখ্যা ১৩ লাখ ৬৬ হাজার ৬৮৫ এবং মৃতের সংখ্যা ৭৬ হাজার ৫৫১।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-07 21:17:10