bangla news

নিজের ঘরকেই মসজিদ বানান: ইরফান পাঠান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৭ ১:০৯:৪৩ পিএম
ইরফান পাঠান

ইরফান পাঠান

করোনা ভাইরাস সংক্রমণে বিশ্বের কোটি কোটি মানুষ আজ ঘরবন্দী। স্বাভাবিক জীবন যাত্রা ব্যহত হচ্ছে। তার প্রভাব পড়েছে মুসলিম বিশ্বেও। জনসমাগম যাতে না হয় এজন্য মসজিদ গুলোতে নামাজ আদায়ে নিরুৎসাহিত করা হচ্ছে মুসল্লিদের। এরই প্রেক্ষিতে ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠান মুসলমাদের নিজেদের ঘরটাকেই মসজিদ বানাতে বলছেন।

এক ভিডিও বার্তায় সমস্ত মুসলিমদের এই আহ্বান জানান তিনি। এটাকে নেতিবাচক হিসেবে না দেখে ইতিবাচক হিসেবে বিবেচনা করতে বলেছেন তিনি। পাঠান বলেন, ‘এমনটা ভেবো না যে, মসজিদে যেতে মানা করা হয়েছে। বরং এটা ভাবুন যে, আমাদের ঘরকেই মসজিদ বানাতে বলা হয়েছে। আমাদের মতোই আমাদের ঘরও এখন গুনাহগার হয়ে গেছে। আসুন নিজের ঘরকে আগে পরিশুদ্ধ করি। কিছুদিন আমরা ঘরেই নামাজ পড়ি।’

করোনা ভাইরাসের কারণে গত ২৫ মার্চ থেকে ২১ দিনের লকডাউনে রয়েছে গোটা ভারত। সোমবার (০৬ মার্চ) বাংলাদেশের ইসিলামিক ফাউন্ডেশন মসজিদে নামাজ পড়া থেকে আপাতত নিষেধ করেছে। জুম্মার নামাজে মসজিদে সর্বোচ্চ ১০ জন এবং ওয়াক্ত নামজে সর্বোচ্চ ৫ জন একত্রে নামাজ পড়ার নির্দেশ দিয়েছে।

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২০
আরএআর/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-07 13:09:43