bangla news

চলে গেলেন ইংলিশ ও কিউই সাবেক দুই ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৬ ৬:১২:২০ পিএম
চলে গেলেন ইংলিশ ও কিউই সাবেক দুই ক্রিকেটার

চলে গেলেন ইংলিশ ও কিউই সাবেক দুই ক্রিকেটার

তিন দিনের ব্যবধানে ভিন্ন দুটি দেশের দুই ক্রিকেটার মারা গেলেন। ৪ এপ্রিল ৮৪ বছর বয়সে দুনিয়ার মায়া ত্যাগ করে চলে গেলেন ইংল্যান্ডের হয়ে ৩টি টেস্ট খেলা পিটার ওয়াকার। আর ৬ এপ্রিল পরপারে পাড়ি দিলেন নিউজিল্যান্ডের সাবেক উইকেটরক্ষক-ব্যাটসম্যান জোক এডওয়ার্ডস। মৃত্যুর সময় ৬৪ বছর হওয়া এই কিউই জাতীয় দলের হয়ে ৮টি টেস্ট ও ৬টি ওয়ানডে খেলেছেন।

হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যাওয়া ওয়াকার ১৯৬০ সালে নিজের তিনটি ম্যাচ খেলেন ইংলিশ হয়ে দক্ষিণ আফ্রিকা সফরে। মজার ব্যাপারে দ.আফ্রিকাতেই নিজের শৈশব কাটিয়েছিলেন তিনি। আন্তর্জাতিক ক্যারিয়ারে সেভাবে কিছু করতে না পারলেও প্রথম শ্রেণির ম্যাচে বেশ সমৃদ্ধ ছিলেন ওয়াকার। ৪৬৯ ম্যাচে ১৩টি সেঞ্চুরির সঙ্গে ৯২টি ফিফটি। আর উইকেট নিয়েছেন ৮৩৪টি। তিনি বিবিসি ওয়েলসের ব্রডকাস্টারেও কাজ করেছেন।

এদিকে ১৯৭৭ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক হওয়া কিউই এডওয়ার্ডস ৮টি টেস্টে ৩টি ফিফটির দেখা পেয়েছিলেন। আর ৯২টি প্রথম শ্রেণির ম্যাচে ৫টি সেঞ্চুরির সঙ্গে ২৫টি হাফসেঞ্চুরি করেছেন।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২০
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-06 18:12:20