bangla news

মেসি-রোনালদোর কাছ থেকে নেইমারের শেখা উচিত: জিকো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৬ ১:৩৯:১৮ পিএম
নেইমার ও জিকো

নেইমার ও জিকো

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর পেশাদারিত্বের ভূয়সী প্রশংসা করেছেন ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি জিকো। সেই সঙ্গে ‘সাদা পেলে’ খ্যাত সাবেক ফ্ল্যামেঙ্গো তারকা চান তার স্বদেশি ফরোয়ার্ড নেইমারও তাদের পদাঙ্ক অনুসরণ করুক। 

মেসি-রোনালদোর পাশাপাশি বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম সেরা তারকা বিবেচনা করা হয় নেইমারকে। সর্বোচ্চ পারিশ্রামিক প্রাপ্ত ফুটবলারদের মধ্যে তৃতীয় স্থানে থাকলেও ২০১৭ সালে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরো রেকর্ড ট্রান্সফার ফি’র বিনিময়ে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন তিনি। ২৮ বছর বয়সী ফরোয়ার্ডের সেই রেকর্ড অক্ষুন্ন আছে এখনও। 

কিন্তু মেসি-রোনালদোর তুলনায় অর্জনের খাতাটা তেমন ভরাট নয় নেইমারের। প্রতিভার ঘাটতি না থাকলেও ব্রাজিলিয়ান সুপারস্টারের মধ্যে পেশাদারিত্বের অভা্ব দেখেন জিকো। ১৯৮০ সালে ক্যারিয়ারের তুঙ্গে থাকা এই অ্যাটাকিং মিডফিল্ডার ইতালিয়ান গণমাধ্যম লা গাজ্জেত্তা দেল্লো স্পোর্ত’কে দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন। সেই সঙ্গে পিতার মতো নেইমারকে কিছু মূল্যবান উপদেশও দিয়েছেন সাদা পেলে। 

৬৭ বছর বয়সী অ্যাটাকিং মিডফিল্ডার জানান, ‘নেই (নেইমার) যদি বিশ্বের সেরা হতে চায় তবে তাকে অবশ্যই তার সাবেক বার্সেলোনা সতীর্থ মেসি এবং জুভেন্টাসের রোনালদোর মতো পেশাদার হতে হবে। 

জিকো বলেন, ‘আমি নেইমারকে পছন্দ করি, যেভাবে সে সে খেলে তা অবিশ্বাস্য। কিন্তু তাকে আরও অনেক পেশাদার হতে হবে, মেসি ও রোনালদোর মতো, যারা ফুটবলের জন্য বাঁচে।’ 

নেইমারের যদি তার দক্ষতা ধরে রাখতে পারেন তবে পিএসজি চ্যাম্পিয়নস লিগ জিতবে এমন আশা রাখেন জিকো, ‘নেইমারের এমন অনেক কিছু আছে যা তাকে অন্যমনস্ক করে ফেলে। সম্প্রতি আমি তার সঙ্গে কথা বলেছি এবং তাকে আরও বেশি পেশাদার হতে বলেছিলাম। এখন সে ২৮ বছর বয়স্ক এবং পিএসজি’র মতো একটা ভাল দলে খেলছে। তারা চ্যাম্পিয়নস লিগও জিততে পারে। কেবল এক ম্যাচের জন্য নয়, এটা নির্ভর করছে টুর্নামেন্টে তার দক্ষতার উপর। নেইমার এখন অনেক অভিজ্ঞ ও পরিপক্ক।’ 

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২০
ইউবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-06 13:39:18