ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বেতন কম নিতে ফুটবলারদের বলবে ইংলিশ লিগের ক্লাবগুলো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২০
বেতন কম নিতে ফুটবলারদের বলবে ইংলিশ লিগের ক্লাবগুলো

প্রাণঘাতী করোনা ভাইরাসে পুরো বিশ্বই থমকে গেছে। আক্রান্তের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে মৃত্যুর মিছিলও। মহামারি কোভিড-১৯ অর্থণৈতিক দিক থেকেও বিশ্বকে হুমকির মুখে ফেলে দিয়েছে। ভালো নেই ক্রীড়া আসরগুলোও। এই যেমন বড় ধরনের ক্ষতির দিকে যাচ্ছে ক্লাব ফুটবলে বিশ্বের সবচেয়ে জমজমাট আসর ইংলিশ প্রিমিয়ার লিগ। তাইতো উপায় না দেখে ফুটবলারদের কাছে হাত পাততে যাচ্ছে প্রিমিয়ার লিগের ক্লাবগুলো।

এমন দুঃসময়ে ফুটবলারদের ৩০ শতাংশ বেতন কম নিতে আলোচনা করবে ক্লাবগুলো। লিগ কর্তৃপক্ষ ক্লাবগুলোর সঙ্গে বৈঠকের পর এক বিবৃতিতে জানায়, সব ক্লাব এ ব্যাপারে একমত পোষণ করেছে।

জানা যায় যুক্তরাজ্যের জাতীয় স্বাস্থ্য সংস্থাকে ২০ মিলিয়ন পাউন্ড অনুদান দেবে প্রিমিয়ার লিগ। একই সঙ্গে ইংলিশ ফুটবল লিগ ও ন্যাশনাল লিগের ক্লাবগুলোকে ১২৫ মিলিয়ন পাউন্ড অগ্রিম দেবে সংস্থাটি

বিবৃতিতে আরও জানানো হয়, মে মাসের শুরুতেও লিগ শুরুর সম্ভাবনা নেই। যেখানে পরিস্থিতি নিরাপদ ও উপযুক্ত হলেই কেবল লিগ শুরু হবে। এর আগে ৩০ এপ্রিল পর্যন্ত প্রিমিয়ার লিগসহ সব ধরনের ফুটবল স্থগিত করা হয় ইংল্যান্ডে।  

এর আগে বার্সেলোনা তাদের খেলোয়াড়দের বেতনে ৭০ শতাংশ কেটে নেওয়ার প্রস্তাব করলে তাতে সায় দেয় মেসি বাহিনী। এছাড়া ক্রিস্টিয়ানো রোনালদোরা জুভেন্টাস থেকে ৪ মাসের বেতন নেবেন না বলে জানা যায়।

বাংলাদেশ সময়: ১৪২৮ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।