ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

লাইগারের সঙ্গে স্বেচ্ছা আইসোলেশনে ডিপে!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২০
লাইগারের সঙ্গে স্বেচ্ছা আইসোলেশনে ডিপে! লাইগারের সঙ্গে ডিপে/ছবি-সংগৃহীত

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ইউরোপীয় সব বড় টুর্নামেন্ট স্থগিত হয়ে গেছে। ফলে স্বেচ্ছা আইসোলেশনে আছেন অনেক ফুটবলার। বাদ যাননি মেম্ফিস ডিপেও। কিন্তু বাড়িতে তিনি একা নন। তার সঙ্গে আছে সত্যিকারের লাইগার!

লিঁও ফরোয়ার্ডের সঙ্গী লাইগার আদতে পুরুষ সিংহ (লায়ন) এবং স্ত্রী বাঘের (টাইগার) সংকরায়নে উৎপন্ন প্রাণী। এটি দেখতে সিংহের মতো, যার শরীরে বাঘের মতোই ডোরাকাটা দাগ আছে, তবে হালকাভাবে ছড়িয়ে-ছিটিয়ে।

জীববিজ্ঞানীরা লাইগারকে সংকর প্রজাতিতে আখ্যায়িত করেছেন।

নিজের ইনস্টাগ্রাম একাউন্টে লাইগারের সঙ্গে সময় কাটানোর একাধিক ছবি পোস্ট করে ডিপে লিখেছেন, 'যখন একটি লাইগার একটি সিংহের সঙ্গ উপভোগ করে তখন কি হয়? 

ডিপে সম্ভবত কিংবদন্তি মার্কিন মুষ্টিযোদ্ধা মাইক টাইসনের সাবধান বাণীকে গুরুত্ব দেননি। টাইসনের একটি পোষা বাঘ ছিল। এই নিয়ে তিনি বলেছিলেন, 'আপনি বিশ্বাস করতে পারবেন না তারা মানুষের মাংস নিয়ে কী করতে সক্ষম- আমার কোনো ধারণাও ছিল না। '

'আমি তখন বোকা ছিলাম। এসব বিড়াল প্রজাতির প্রাণীকে ১০০ ভাগ পোষ মানানোর কোনো সুযোগ নেই। এমনটা হতেই পারে না। তারা আপনাকে দুর্ঘটনাবশত হত্যা করতে পারে, এমনকি তারা আপনাকে মারতেও চাইবে না, কিন্তু দুর্ঘটনাবশত তারা এটা করে ফেলবে। তারা অনেক বেশি শক্তিশালী,' যোগ করেন তিনি।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad