bangla news

করোনা: চিকিৎসক ও নার্সদের পিপিই দিলেন মাশরাফি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০২ ৯:৫০:৪৮ পিএম
ছবি: বাংলানিউজ

ছবি: বাংলানিউজ

নড়াইল: চরম সংকটময় মূহুর্তে করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে সারাদেশের ন্যায় নড়াইল সদর হাসপাতাল ও লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর চিকিৎসক ও নার্সরাও চরম বিপাকে পড়েছিলেন। সংক্রমণের ঝুঁকি নিয়েই সাধারণ রোগিদের চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছিলেন তারা। তবে তাদের সুরক্ষার কথা চিন্তা করে নিজস্ব অর্থায়নে ২শ পিপিই দিয়েছেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

১ ও ২ এপ্রিল নড়াইল সদর হাসপাতাল ও লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত ডাক্তার, নার্স ও সংশ্লিষ্টদের মাঝে এসব পিপিই বিতরণ করা হয়।

এর আগে মঙ্গলবার (৩১ মার্চ) মাশরাফির বাবা গোলাম মোর্তজা স্বপন নড়াইলের সিভিল সার্জন ডা. এম এ মোমিনের কাছে এসকল পিপিই হস্তান্তার করেন। 

এ সময় উপস্থিত ছিলেন নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা.আব্দুস সাকুর, সদর হাসপাতালের আরএমও এবং কুইক রেসপন্স টিমের ফোকাল পার্সন ডা. মশিউর রহমান বাবু। 

কুইক রেসপন্স টিমের ফোকাল পার্সন ডা. মশিউর রহমান বাবু বলেন, নড়াইল সদর হাসপাতালে ১০টি সহ দুই উপজেলায় ৫টি করে মোট ২০টি আইসোলেশন ইউনিট গঠন করা হলেও চিকিৎসকদের জন্য পর্যাপ্ত সরঞ্জাম ছিল না। জেলার চিকিৎসকেরা কিছুটা আতঙ্কের মধ্যেই দিন কাটাচ্ছিলেন। মাশরাফির ব্যক্তিগত উদ্যোগে পাঠানো এসব চিকিৎসা নিরাপত্তা সামগ্রী আসাতে চিকিৎসক মহলে স্বস্তির ছোঁয়া লেগেছে।

জানা গেছে, মাশরাফি বিন মর্তুজা নিজস্ব অর্থায়নে ইতোমধ্যে ১২শ দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন। এবার তিনি ডাক্তার ও নার্সদের করোনা ভাইরাস সুরক্ষায় পিপিই দিলেন।

মাশরাফির বাবা গোলাম মোর্তজা স্বপন বলেন, নিরাপত্তা সরঞ্জাম যত প্রয়োজন সব দেয়া হবে। নড়াইলে কোনো মানুষ যেন বিনা চিকিৎসায় মারা না যায়।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   মাশরাফি বিন মর্তুজা করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-02 21:50:48