ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ফুটবল

করোনা: ৬ লাখ শিশুর খাবারের ব্যবস্থা করলেন রাশফোর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, এপ্রিল ২, ২০২০
করোনা: ৬ লাখ শিশুর খাবারের ব্যবস্থা করলেন রাশফোর্ড মার্কাস রাশফোর্ড/ ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে অন্যান্য অনেক দেশের মতো বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছেন যুক্তরাজ্যের দরিদ্র মানুষজন। এর মধ্যে অনেক শিশুও আছে যারা স্কুলগুলোর 'মিড ডে মিল'র ওপর নির্ভরশীল। লকডাউনের কারণে এই শিশুদের খাদ্য সংকট তীব্র আকার ধারণ করেছে। 

এসব অসহায় শিশুদের খাবারের ব্যবস্থা করতে প্রায় দেড় লাখ পাউন্ড (১ লাখ ২৪ হাজার ৪১০ মার্কিন ডলার) অনুদান সংগ্রহ করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ফরোয়ার্ড মার্কাস রাশফোর্ড।

রাশফোর্ড নিজেই বলেছেন, শৈশবে ফ্রি খাবারের ওপর অনেকটাই নির্ভরশীল থাকতে হতো তাকে।

এজন্যই সুবিধাবঞ্চিত শিশুদের খাবারের ব্যবস্থা করার জন্য সবাইকে দান করার আহ্বান জানিয়েছিলেন। এ ব্যাপারে 'ফেয়ার শেয়ার' নামের একটি দাতব্য প্রতিষ্ঠানের সঙ্গে কাজ করছেন তিনি।

শুরুতে ১ লাখ পাউন্ডের লক্ষ্যমাত্রা নিয়েছিলেন রাশফোর্ড, যা দিয়ে ৪ লাখ শিশুর খাবার ব্যবস্থা করা সম্ভব। তবে খুব দ্রুতই সামাজিক যোগাযোগের মাধ্যমে ২২ বছর বয়সী তারকা প্রত্যাশার চেয়ে বেশি সাড়া পেয়ে যান। পরে নিজেই এক টুইটে দেড় লাখ পাউন্ড সহায়তা পাওয়ার কথা ঘোষণা করেন তিনি।

করোনা ভাইরাসের ছড়িয়ে পড়া রুখতে ৩০ এপ্রিল পর্যন্ত ইংলিশ প্রিমিয়ার লিগ বন্ধ রাখা হয়েছে। তবে ইনজুরিতে আক্রান্ত রাশফোর্ডের জন্য এটা বাড়তি সুযোগ এনে দিয়েছে। এখন পুরোপুরি সেরে উঠে মাঠে নামতে পারবেন তিনি।

এদিকে পুরনো শত্রুতা ভুলে করোনায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি। দুই ক্লাব মিলে ফুড ব্যাংকের জন্য ১ লাখ পাউন্ড দান করেছে। এছাড়া সিটি তাদের ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামকে করোনা মোকাবিলার কাজে ব্যবহার করার প্রস্তাব দিয়েছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ৭১৮ আর মৃত্যুর সংখ্যা ২ হাজার ৯২১। আর সারা বিশ্বে আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৬৫ হাজার ৫৫০ এবং মৃত্যুর সংখ্যা ৪৯ হাজার ২৪৭।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২০
এমএইচএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।