ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

ফুটবল

অনির্দিষ্টকালের জন্য স্থগিত চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৪ ০৯:৪৩:৪৬ পিএম
অনির্দিষ্টকালের জন্য স্থগিত চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগ ছবি:সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে স্থগিত হয়ে গেছে ইউরোপের প্রায় সব লিগ। টানা ২০ দিন মাঠে নেই লিওনেল মেসি-ক্রিস্টিয়ানো রোনালদো-নেইমার-মোহামেদ সালাহ-রবার্ট লেভানডভস্কিরা। এমনকি বিশ্বের প্রায় প্রতিটি দেশে কোভিড-১৯ সংক্রমণ এড়াতে সাময়িক বন্ধ রাখা হয়েছে ফুটবল। তবে এবার অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগের চলমান মৌসুম। এমনটি নিশ্চিত করেছে ইউরোপীয় ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। 

বুধবার (০৩ এপ্রিল) এক বিবৃতির মাধ্যমে এমন খবর জানায় উয়েফা। এছাড়া জুনে জাতীয় দলগুলোর ম্যাচও স্থগিত করা হয়েছে।

এগুলোর মধ্যে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ-২০২০ বাছাইপর্বের প্লে-অফ ও নারী ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ-২০২১ এর বাছাইপর্বের ম্যাচও রয়েছে।  

উয়েফার ৫৫টি সদস্য সংস্থার জেনারেল সেক্রেটারিদের সঙ্গে এক আলোচনা সভা শেষে এসব সিদ্ধান্ত জানায় উয়েফা।

আগামী জুনের শেষ পর্যন্ত ইউরোপের ফুটবল লিগগুলো ফের শুরু করতে না পারলে ফুটবলের চলমান মৌসুমও বাতিল হয়ে যেতে পারে বলে সম্প্রতি শঙ্কা প্রকাশ করেন উয়েফা সভাপতি আলেকসান্দের চেফেরিন। ফলে দর্শকশূন্য স্টেডিয়ামে খেলার সম্ভাবনাও উড়িয়ে দেননি তিনি।

এর আগে সূচি অনুযায়ী আগামী মে মাসে চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগ ও নারী চ্যাম্পিয়নস লিগের ফাইনাল হওয়ার কথা থাকলেও, সেগুলো আগেই অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়। আর এবছরের জুন-জুলাইয়ে হওয়ার কথা থাকা পুরষদের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ অবশ্য আগেই এক বছরের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa