ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

করোনা: বিশ্বকাপ ফাইনালে পরা জার্সি নিলামে তুললেন বাটলার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, এপ্রিল ১, ২০২০
করোনা: বিশ্বকাপ ফাইনালে পরা জার্সি নিলামে তুললেন বাটলার জস বাটলার

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে ইংল্যান্ড। দেশটিতে প্রতিদিনই পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। দেশের মানুষের এই করুণ হাল দেখে মন খারাপ ইংলিশ ক্রিকেটার জস বাটলারের। এই কঠিন সময়ে দেশবাসীর পাশে দাঁড়াতে তাই ব্যতিক্রমী উদ্যোগ নিলেন তিনি। 

২০১৯ ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল ম্যাচের কথা এখনও ক্রিকেটপ্রেমীদের মনে গেঁথে আছে। ওই ম্যাচে ইংলিশদের প্রায় কাঁদিয়েই ফেলেছিল নিউজিল্যান্ড।

তবে সুপার ওভারের রোমাঞ্চ শেষে নিয়মের গ্যাঁড়াকলে পড়ে হতাশ হয় কিউইরা আর প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বজয়ের স্বাদ পায় ইয়ন মরগ্যানের দল।  

দেশের ক্রিকেটের এবং নিজের ক্যারিয়ারের সবচেয়ে স্মরণীয় ম্যাচে যে জার্সি গায়ে চাপিয়ে খেলেছিলেন, দেশের দুর্দিনে সেই জার্সিই এবার নিলামে তুলেছেন বাটলার। সেই জার্সিতে ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী দলের অধিকাংশ ক্রিকেটারের সই আছে। নিলাম থেকে প্রাপ্ত সকল অর্থ দান করবেন বাটলার।  

মূলত ইংল্যান্ডের দুটি হাসপাতালকে অর্থ সহায়তা দিতেই আবেগ জড়ানো জার্সি নিলামে তুললেন বাটলার। এক টুইটে নিজেই এ কথা জানিয়েছেন তিনি। টুইটে তিনি লেখেন, 'আমি বিশ্বকাপ ফাইনালে পরা আমার জার্সি নিলামে তুলতে যাচ্ছি, যাতে রয়্যাল ব্রম্পটন এবং হারেফিল্ড হসপিটালের জন্য অর্থ সাহায্য তুলতে পারি। '

তিনি আরও লেখেন, 'কোভিড-১৯ এ যারা আক্রান্ত হচ্ছেন তাদের সুস্থ করার জন্য গত সপ্তাহে ওই দুই হাসপাতাল জরুরি ভিত্তিতে জীবন রক্ষার সরঞ্জাম দিয়ে পাশে থাকার আহবান জানিয়েছিল। ' 

যুক্তরাজ্যে এখন পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত রোগীর সংখ্যা ২৫ হাজার ১৫০ এবং মৃত্যুর সংখ্যা ১ হাজার ৭৮৯। আর সারা বিশ্বে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৬০ হাজার ১০৬ এবং মৃত্যুর সংখ্যা ৪২ হাজার ৩৪৪।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।