bangla news

বাংলাদেশ সফর বাতিল অথবা পিছিয়ে যাওয়া দেখছেন অজি অধিনায়ক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩১ ৩:০৪:৫৮ পিএম
অজি অধিনায়ক টিম পেইন।

অজি অধিনায়ক টিম পেইন।

করোনা ভাইরাসের কারণে স্থবির হয়ে পড়েছে জনজীবন। দেশে দেশে চলছে লকডাউন। ক্রীড়াঙ্গনও এর ব্যতিক্রম না। বিশ্বের প্রায় সকল খেলাই এই মুহূর্তে বন্ধ রয়েছে। আর স্থগিত হওয়া খেলাগুলো ভবিষ্যতে কবে হবে তারও কোনো নিশ্চয়তা নেই। যেমন আসছে জুনে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বাংলাদেশ সফর নিয়েও শঙ্কা প্রকাশ করেছেন অজি অধিনায়ক টিম পেইন। তিনি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে দুই ম্যাচের টেস্ট সিরিজকে বাতিল হওয়া অথবা পিছিয়ে পড়া নিয়ে ভাবছেন।

যদিও এই সিরিজটি অস্ট্রেলিয়া দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তবে বর্তমান করোনা পরিস্থিতির কারণে খেলা থেকে জীবনকেই বড় করে দেখছেন পেইন।

অস্ট্রেলিয়া দল শেষবার বাংলাদেশ সফরে অবশ্য তেতো অভিজ্ঞতা পেয়েছিল। সেবার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি হেরে টাইগারদের কাছে প্রথমবার সাদা পোশাকে হারের লজ্জা পায় ক্যাঙ্গারুরা। সিরিজ যদিও ১-১ ব্যবধানে শেষ করেছিল।

কিন্তু এবারের সিরিজে যদি সফরকারীরা ২-০ ব্যবধানে জয় পায়, তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে শীর্ষে থাকা ভারতকে টপকে যাওয়ার সুযোগ পাবে। বর্তমানে ভারতের পয়েন্ট ৩৬০। আর ২৯৬ পয়েন্ট থাকা অজিরা সিরিজ হোয়াইটওয়াশ করলে আরও ১২০ পয়েন্ট যোগ করতে পারবে।

এ প্রসঙ্গে পেইন বলেন, ‘আমার মনে হয় খেলোয়াড়রা এটি শেষ করতে চাইবে। তবে এখন আরও অনেক বড় ইস্যু রয়েছে, এরমধ্যে কিছু টেস্ট ম্যাচ বাদ গেলে ক্ষতির কিছু হবে না।’

অজি অধিনায়ক আরও বলেন, ‘এটা বুঝতে আপনাকে আইনস্টাইন হতে হবে না। (বাংলাদেশ সফর প্রসঙ্গে) সম্ভবত এই সফরটি হচ্ছে না, বিশেষ করে আগামী জুনে। এটা বাতিল অথবা পিছিয়ে যেতে পারে। এই মুহূর্তে আমরা এ ব্যাপারে নিশ্চিত না।’

এদিকে ক্রিকেট অস্ট্রেলিয়া বা বাংলাদেশ ক্রিকেট বোর্ড অবশ্য এই সিরিজের ব্যাপারে এখনও কোনো অফিসিয়াল বিবৃতি দেয়নি।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-31 15:04:58