bangla news

এবার কবিতার ছন্দে সবাইকে ঘরে থাকার আহ্বান মাশরাফির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩১ ১০:১৭:১৮ এএম
মাশরাফি বিন মর্তুজা

মাশরাফি বিন মর্তুজা

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে স্থবির হয়ে পড়েছে জনজীবন। তার প্রভাব পড়েছে বাংলাদেশেও। এমন ভয়াবহ পরিস্থিতির শুরু থেকে দেশের মানুষকে করোনা নিয়ে সতর্কবার্তা ও নিরাপদে থাকার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে বারবার অনুরোধ জানিয়ে আসছেন মাশরাফি বিন মর্তুজা।  

এক সপ্তাহ আগেও নিজের অফিসিয়াল ফেসবুকে এক ভিডিও বার্তায় সবাইকে কোভিড-১৯ ‍নিয়ে সতর্ক হওয়ার পাশাপাশি পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পযর্ন্ত ঘরে থাকতে আহ্বান জানান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক। 

এমনকি কবি হেলাল হাফিজের বিখ্যাত ‘যে জলে আগুন জ্বলে’ কাব্যগ্রন্থের ‘নিষিদ্ধ সম্পাদকীয়’ কবিতার ‘এখন যৌবন যার যুদ্ধে যাওয়ার তার শ্রেষ্ঠ সময়’ পঙ্কতিকে একটু পরিবর্তন করে ফেসবুক পোস্টে নিজের সাদৃশ্যের মুখের অবয়বের সঙ্গে জুড়ে দিয়ে মাশরাফি লেখেন, ‘এখন যৌবন যার বাসায় থাকার তার শ্রেষ্ঠ সময়/এখন যৌবন যার দেশকে বাঁচানোর তার শ্রেষ্ঠ সময়।’ 

এবারও তিনি করোনার ঝুঁকি এড়াতে মানুষকে ঘরে থাকার আহ্বান জানানোর জন্য শরণাপন্ন হলেন কবিতার। সোমবার (৩০ মার্চ) দিবাগত রাতে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে ৩৬ বছর বয়সী ‘নড়াইল এক্সপ্রেস’ লেখেন, ‘খেলা দেখার স্বাধীনতা যদি আবার ফিরে পেতে চাই,/এখন তাহলে সব থেকে ভালো কিন্তু ঘরে থাকাটাই...।’ সঙ্গে জুড়ে দেন বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের মাঠে ওড়ানো লাল-সবুজের পতাকা। 

ফেসবুকে মাশরাফির পোস্টকৃত ছবি কেবল সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশের জনগণকে সতর্কতার আহ্বান জানিযে ক্ষান্ত নন মাশরাফি। দুর্দিনে ঘরে বসে থাকতে পারেননি তিনি। বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাতও। 

করোনা আতঙ্কে সারাদেশের ন্যায় নিজ জেলা নড়াইলের লোহাগড়া উপজেলার কয়েক হাজার পরিবারও ঘর থেকে বের হতে না পেরে বেকার হয়ে পড়েছে। ঠিক তখনই ক্রিকেট খেলার অর্থ দিয়ে উপজেলাটির হতদরিদ্র ৫০০ পরিবারের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তারকা ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি। 

৩০ মার্চ (সোমবার) লোহাগড়া উপজেলা আওয়ামীলীগের মাধ্যমে ক্রিকেট খেলার অর্থ দিয়ে নদী-ভাঙ্গন কবলিত দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেন তিনি। প্রাথমিক পর্যায়ে ৫০০ পরিবারকে এ সহযোগিতা করা হয়।

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
ইউবি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-31 10:17:18