ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

ফুটবল

লিভারপুলের হাতে শিরোপা দেখতে চায় সিটির মিডফিল্ডার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-৩০-০৩ ০৪:৪০:৩৩ পিএম
লিভারপুলের হাতে শিরোপা দেখতে চায় সিটির মিডফিল্ডার ইতোমধ্যে লিভারপুলকে চ্যাম্পিয়ন করে ব্যানারও লাগানো হয়ে গেছে: ছবি-সংগৃহীত

গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির সঙ্গে লিভারপুলের পয়েন্ট ব্যবধান ছিল মাত্র এক। শুরু থেকে দুর্দান্ত খেললেও মাঝখানে হঠাৎ ছন্দ হারিয়ে পেছনে পড়ে যায় অল রেডরা।

এবারও দীর্ঘদিনের অধরা প্রিমিয়ার লিগ জেতার জন্য সব আয়োজনই প্রায় শেষ করে এনেছিল লিভারপুল। আর মাত্র ৯ ম্যাচ পরই শেষ হয়ে যেত তাদের ২০১৯-২০ মৌসুম।

কিন্তু হঠাৎ বাগড়া দিয়ে বসল বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের পাশাপাশি কমপক্ষে ৩০ এপ্রিল পযর্ন্ত স্থগিত হয়ে যায় প্রিমিয়ার লিগও।

যার কারণে সিটিজেনদের চেয়ে ২৫ পয়েন্ট এগিয়ে থেকেও শিরোপা উদযাপনের প্রতীক্ষাটা বাড়ছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের। কিন্তু গুঞ্জন চলছে, জুনের শেষ দিকে শুরু করতে না পারলে বাতিল হতে পারে চলতি ফুটবল মৌসুম। এমনটাই জানিয়েছেন উয়েফা প্রেসিডেন্ট আলেক্সান্দার সেফরিন।

তাহলে কি ভেস্তে যেতে পারে অল রেডদের ৩০ বছরের অপেক্ষা! যারা কিনা ইংল্যান্ডের শীর্ষ ফুটবলের নাম ‘ইংলিশ প্রিমিয়ার লিগ’ হওয়ার পর আর চ্যাম্পিয়ন হতে পারেনি, সেই লিভারপুলের শিরোপার অপেক্ষা কি তবে আরও বাড়তে যাচ্ছে?

তবে এক্ষেত্রে খোদ ম্যানচেস্টার সিটির জার্মান মিডফিল্ডার ইলকি গুন্দোগান চান, লিভারপুলকেই এই আসরের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন দেখতে।  

জার্মানির জেডিএফ নামক এক ব্রডকাস্টারে দেওয়া সাক্ষাৎকারে তার থেকে জিজ্ঞেস করা হয়েছিল, চলতি মৌসুমের শিরোপা অল রেডদের দেওয়া উচিৎ কিনা। উত্তরটা ‘হ্যা’ বলেই দিয়েছেন ২৯ বছর বয়সী তারকা। গুন্দোগান বলেন, ‘ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে আপনাকে নিরপেক্ষ হতে হবে। ’

কাগজ-কলমের হিসেবে অবশ্য শিরোপাটা আসা উচিৎ অ্যানফিল্ডেই। চলতি মৌসুমে দুর্দান্ত খেলতে থাকা সালাহ-মানে-ফিরমিনোরা এবারের প্রিমিয়ার লিগে হেরেছেন মাত্র এক ম্যাচে। ২৯ ম্যাচে তাদের পয়েন্ট ৮২। অন্যদিকে এক ম্যাচ কম খেলে ৫৭ পয়েন্ট নিয়ে দুইয়ে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa