bangla news

এবার নারী ক্রিকেটারদের পাশে দাঁড়ালো বিসিবি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩০ ১:২৩:৫৪ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

করোনা ভাইরাসের কারণে দেশের ক্রিকেট থেমে আছে। শুধু দেশের নয়, আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট-সহ পুরো বিশ্বের ক্রীড়াই এখন স্থগিত। অনির্দিষ্টকালের জন্য দেশের ক্রিকেট স্থগিত থাকায় ক্রিকেটাররা এখন রয়েছেন খেলার বাইরে। তাই তাদের জন্য আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পুরুষ ক্রিকেটারদের পাশাপাশি এবার নারী ক্রিকেটারদেরও সহযোগিতা করছে বিসিবি।

সোমবার (মার্চ ৩০) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নারী ক্রিকেটারদের আর্থিক সহযোগিতা দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। ২০১৮-১৯ মৌসুমে যারা জাতীয় ক্রিকেট লিগ খেলেছেন এবং ২০১৯-২০ মৌসুমের জাতীয় ক্রিকেট লিগ সিলেকশন ক্যাম্পে থাকা নারী ক্রিকেটারদের এককালীন ২০ হাজার টাকার দেওয়ার ঘোষনা দিয়েছে বিসিবি।

জাতীয় ক্রিকেট লিগ নারী ক্রিকেটারদের আয়ের অন্যতম একটি বড় উৎস। কিন্তু করোনার কারণে সব ধরনের ক্রিকেট আপাতত স্থগিত রয়েছে। তাই ক্রিকেটাররা যাতে আর্থিক সমস্যার মধ্যে না পড়ে সে জন্যই বিসিবি আর্থিক সহযোগিতা দিচ্ছে।

বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘পুরুষ ক্রিকেটারদের মতো নারী ক্রিকেটাররাও আয়ের জন্য ঘরোয়া লিগগুলোর দিকে তাকিয়ে থাকে। নারী ক্রিকেটারদের একটা ক্যাম্প চলছিল। কিন্তু করোনা ভাইরাস আতঙ্কের কারণে বাধ্য হয়েই আপাতত ক্রিকেট থেকে দূরে আছে তারা। তাই তাদের সাহায্যের প্রয়োজন।’

এর আগে চুক্তির বাইরে থাকা ঘরোয়া লিগ খেলা ৯১ জন পুরুষ ক্রিকেটারদের এককালীন ৩০ হাজার টাকা দেওয়ার ঘোষণা দেয় বিসিবি।

বাংলাদেশ সময়: ১৩২৩ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
আরএআর/ইউবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-30 13:23:54