ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

করোনার দুঃসময়ে গরিব-দুস্থ মানুষদের পাশে দাঁড়ালেন সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
করোনার দুঃসময়ে গরিব-দুস্থ মানুষদের পাশে দাঁড়ালেন সাকিব ভিডিও বার্তায় কথা বলছেন সাকিব

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে স্থবির হয়ে পড়েছে জনজীবন। এমন সংকটের সময় ক্ষতিগ্রস্ত মানুষকে সাহায্য করার জন্য এগিয়ে এসেছে বিভিন্ন প্রতিষ্ঠান। কোভিড-১৯ আক্রান্তদের থেকে শুরু করে বিভিন্ন শ্রেনি-পেশার মানুষকে রক্ষা করতে তহবিল গঠন করে বড় বড় অঙ্কের অর্থ অনুদান দিচ্ছেন বিখ্যাত ক্রীড়া ব্যক্তিত্বরা। এগিয়ে এসেছেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানও। তার প্রতিষ্ঠান সাকিব-আল-হাসান ফাউন্ডেশন সুবিধাবঞ্চিত মানুষের পাশে দাঁড়িয়েছে। 

দু’দিন আগেই সাকিব নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে করোনায় আক্রান্তদের সাহায্য করার ব্যাপারে একটি স্ট্যাটাস দিয়ে জানিয়ে দেন। রোববার (মার্চ ২৯) দিনগত রাতে বিশ্বসেরা অলরাউন্ডার এক ভিডিও বার্তায় বাংলাদেশের এমনই এক প্রতিষ্ঠানের পাশে দাঁড়ানোর কথা জানান।

  

ভিডিও বার্তায় সাকিব বলেন, ‘আসসালামুয়ালাইকুম, আশা করি দেশ ও দেশের বাইরের সবাই সুস্থ ও নিরাপদে আছেন। করোনা ভাইরাসের কারণে পুরো পৃথিবী একটি বিপর্যয়ের মধ্য দিয়ে যাচ্ছে, বাংলাদেশও এর বাইরে নয়। আমাদের দেশে অনেকে সুবিধাবঞ্চিত মানুষ রয়েছেন। এই মুহূর্তে তাদের সাহায্যের খুবই প্রয়োজন। ‘মিশন সেভ বাংলাদেশ’ নামের প্রতিষ্ঠান এমনই উদ্যোগ নিয়েছে। আমার চ্যারিটেবল প্রতিষ্ঠান ‘দ্য সাকিব-আল-হাসান ফাউন্ডেশন’ এই প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ততা পোষণ করেছে। আমরা সবাই মিলে চেষ্টা করছি তহবিল গঠন করতে, এই সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়াতে। আমি প্রতিটি ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অনুরোধ করবো যার যার জায়গা থেকে এই সুবিধাবঞ্চিত মানুষদের পাশে দাঁড়াতে। আপনাদের সবার সাহায্যই পারে এই সুবিধা বঞ্চিত মানুষদের তাদের স্বাভাবিক জীবন ধরে রাখতে। আমি মনে প্রাণে বিশ্বাস করি, আমাদের সবার একাত্মতা… আমরা যদি একটি দল হিসাবে কাজ করতে পারি তাহলেই কেবল এই এই দূর্যোগ থেকে আমার পরিত্রাণ অথবা মুক্তি পেতে পারবো। সবাইকে আমার অনুরোধটি ভেবে দেখার জন্য অনুরোধ করছি। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। ’

এছাড়াও ভিডিওটির ওপরে ক্যাপশন হিসেবে তিনি লিখেন, ‘নিজেদের প্রথম প্রজেক্ট হিসেবে ‘দ্য সাকিব-আল-হাসান ফাউন্ডেশন’ সম্পৃক্ত হয়েছে ‘মিশন সেভ বাংলাদেশের সঙ্গে। করোনা ভাইরাসের মতো একটি মহামারি চলাকালীন বাংলাদেশের গরিব-দুস্থ মানুষের পাশে দাঁড়ানোই এই যৌথ উদ্যোগের মূল উদ্দেশ্য। ’

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।