ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

করোনা রুখতে শত্রুতা ভুলে এক হলেন রামোস-পিকে, দিলেন বড় দান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
করোনা রুখতে শত্রুতা ভুলে এক হলেন রামোস-পিকে, দিলেন বড় দান ভিডিও কনফারেন্সে কথা বলছেন রামোস, পিকে ও কাজোরলা

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে দিনের পর দিন ভারী হচ্ছে মৃত্যুর মিছিল। চীনের পর ইরান, ইতালি হয়ে এখন স্পেনের অবস্থাও সংকটজনক হয়ে পড়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৮৩৮ জনের মৃত্যু হয়েছে, যা একদিনে সর্বাধিক। এখন পর্যন্ত মারা গেছেন ৬ হাজার ৫২৮ জন। মোট আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ৭৯৭।

জন্মভূমির এমন করুণ পরিস্থিতিতে বসে নেই স্পেনের গায়ক-ফুটবলাররা। রিয়াল মাদ্রিদ-বার্সেলোনার মধ্যে ক্লাব দ্বৈরথ যা থাকুক না কেন, দেশের প্রয়োজনে ঠিকই কাঁধে কাঁধ মিলিয়ে করোনার বিরুদ্ধে লড়াইয়ে নামলেন এ দুই চির প্রতিদ্বন্দ্বী ক্লাবের খেলোয়াড়রা।

 

শনিবার (২৮ মার্চ) রাতে স্পেনের শীর্ষ ফুটবলাররা করোনার বিপক্ষে লড়াইয়ে তহবিল গঠনের জন্য এক ভার্চুয়াল মিউজিক ফেস্টিভেলে যোগ দেয়। জাতীয় দলের দুই ডিফেন্ডার সার্জিও রামোস এবং জেরার্ড পিকে, যারা কিনা খেলেন দুই চিরশত্রু রিয়াল ও বার্সায়, তারা সহায়তা দেন ‘লা লিগা ফেস্ট’ নামের তহবিলে। তাদের সঙ্গে যোগ দেন ভিয়ারিয়াল ও আর্সেনালের স্প্যানিশ মিডফিল্ডার সান্তি কাজোরলা।  

সেই রাতেই ফুটবলার এবং স্পেনের কয়েকজন জনপ্রিয় সঙ্গীতশিল্পীরা মিলে সংগ্রহ করেন ৫ লাখ ৭০ হাজার পাউন্ড (৬ লাখ ৪০ হাজার ইউরো)। বাংলাদেশি মুদ্রায় যা ৬ কোটি ২৩ হাজার টাকা। এই অর্থ খরচ হবে করোনা আক্রান্তদের সাহায্য ও চিকিৎসা সেবার যন্ত্রপাতি কেনার জন্য।  

এই ভার্চুয়াল মিউজিক ফেস্টে ছিলেন সঙ্গীতশিল্পী লুইস ফনসিও। যিনি ২০১৭ সালে ‘দেসপাসিতো’ নামের বিখ্যাত স্প্যানিশ গান লিখেছিলেন। আইসোলেশনে থাকায় ফেস্টে রামোস, পিকে এবং কাজোরলো যোগ দেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে।  

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, মার্চ, ২৯, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।