ঢাকা, শুক্রবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬ সফর ১৪৪২

ক্রিকেট

টেস্টে ২৬ রানে অলআউট হয়ে নিউজিল্যান্ডের বাজে রেকর্ড!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৬ ঘণ্টা, মার্চ ২৮, ২০২০
টেস্টে ২৬ রানে অলআউট হয়ে নিউজিল্যান্ডের বাজে রেকর্ড!

করোনা ভাইরাসের কারণে সবকিছুর মতো ক্রীড়া বিশ্বও থমকে গেছে। ক্রিকেট, ফুটবল, হকি, ভলিবল, বাস্কেটলসহ সকল খেলা আপাতত বন্ধ রয়েছে। তাহলে প্রশ্ন উঠতে পারে নিউজিল্যান্ডে কিভাবে টেস্টে ২৬ রানে অলআউট হয়ে সর্বনিম্ন রানের বাজে রেকর্ডটি গড়লো? আসলে ১৯৫৫ সালের আজকের এই দিনেই এমন লজ্জার রেকর্ডটি হয়। যেখানে ৬৫ বছর পরও রেকর্ডটি অক্ষুণ্ন রয়েছে।

অকল্যান্ডে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে নামে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। কিউইরা প্রথম ইনিংসে ২০০ রান করার পর ইংলিশরা ২৪৬ রানে অলআউট হয়।

২৫ ও ২৬ মার্চ প্রথম দুই দিনের খেলার পর ২৭ মার্চ সেসময়কার নিয়ম অনুযায়ী বিশ্রাম দেওয়া ছিল। তবে ২৮ মার্চ স্বাগতিকরা নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে বিপাকেই পড়ে। ইংলিশদের বিধ্বংসী বোলিংয়ে মাত্র ২৬ রানে গুটিয়ে সর্বনিম্ন ইনিংসের বাজে রেকর্ড গড়ে।

দলের হয়ে একমাত্র দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেন ওপেনার ব্রেট সাটক্লিফ (১১)। বাকিদের সবাই মোবাইল নাম্বারের সংখ্যা উপহার দেন। ইংলিশ বোলারদের মধ্যে প্রথম ইনিংসে হ্যাটট্রিক করা বব অ্যাপ্লিয়ার্ড দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৪ উইকেট পান।

কিউইদের এই বাজে রেকর্ড থেকে বাঁচাতে আয়ারল্যান্ড গত বছর বেশ এগিয়ে এসেছিল। যেখানে লর্ডস টেস্টে সেই ইংল্যান্ডের কাছেই আইরিশরা নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩৮ রানে অলআউট হয়েছিল।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa