bangla news

আপত্তি সত্ত্বেও বেতন কাটা হচ্ছে মেসিদের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৭ ১০:৫৫:৪৫ এএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে পুরো স্পেনে এখন ত্রাহি ত্রাহি অবস্থা। প্রতিদিনই আক্রান্তের সংখ্যার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। পুরো দেশ লকডাউন করা হয়েছে। এ অবস্থায় বিশ্বের অধিকাংশ দেশের মতো স্পেনের সবধরনের ফুটবল স্থগিত করা হয়েছে। 

ফুটবল স্থগিত মানে স্প্যানিশ ফুটবলের সোনার ডিম পাড়া হাঁস 'লা লিগা' বন্ধ রয়েছে। কোপা দেল রে'র দশাও একই। অন্যদিকে স্থগিত রয়েছে চ্যাম্পিয়নস লিগও। ফলে বার্সার আয়ের পথও আপাতত বন্ধ। এ অবস্থায় খেলোয়াড়দের বেতন থেকে একটা অংশ কেটে নেওয়ার সিদ্ধান্ত নেয় বার্সেলোনা। কিন্তু বেঁকে বসেন ক্লাবের সিনিয়র ফুটবলাররা।

এদিকে খেলোয়াড় ও বোর্ডের সদস্যরা বেতন কাটার সিদ্ধান্ত নিয়ে বেশ কয়েকবার আলোচনায় বসেও সিদ্ধান্তে আসতে পারেনি। কিন্তু তা সত্ত্বেও বেতন কাটার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে কাতালান জায়ান্টরা। যদিও দুই পক্ষের আলোচনা চলতে থাকবে। কিন্তু সিদ্ধান্ত বদল হওয়ার কোনো সম্ভাবনা নেই। স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা' এমনটাই জানিয়েছে।

করোনার কারণে ক্লাবের আর্থিক ক্ষতি পুষিয়ে নিতে খেলোয়াড়দের বেতন কাটার সিদ্ধান্তটা মাথায় আসে ক্লাব প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তমেউ'র। তিনিই প্রথম মনে করিয়ে দেন এভাবে চলতে থাকলে চলতি মৌসুমের সব খরচ বহন করা ক্লাবের পক্ষে অসম্ভব হয়ে পড়বে। এরপর বেতন কাটাই সেরা উপায় হিসেবে দেখা শুরু হয়। 

বেতন কাটার সম্ভাবনার কথা জানার পর অবশ্য বার্সার খেলোয়াড়রা কিছুটা নমনীয় হন। কারণ তারা ভালো করেই জানেন করোনা পরিস্থিতির অবনতির কারণে তাদের আয়ে ধাক্কা লাগবেই। কিন্তু ক্লাবের প্রস্তাব সঙ্গে সঙ্গে নাকচ করে দেন মেসিরা। কারণ সেসময় তাদের মোট বেতনের ৭০ শতাংশ কেটে নেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। 

বেতন কাটা নিয়ে মেসিদের আপত্তির মুখে কিছুটা ব্যাকফুটে চলে যায় বার্সার মালিকপক্ষ। কিন্তু এরপর সমস্যা সমাধানে এগিয়ে আসে খোদ ফিফা। ফিফা চায় ফুটবল টুর্নামেন্টগুলো যতদিন স্থগিত থাকবে ততদিন খেলোয়াড়দের বেতনের অর্ধেক কেটে রাখা হোক। পরে ফিফা'র এই অবস্থানকে পুঁজি করে বার্সা জানিয়ে দেয়, খেলোয়াড়দের কর্ম দিবস যেহেতু কমে যাচ্ছে তাই বেতন কাটা হবেই।

বাংলাদেশ সময়: ১০৫৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল বার্সেলোনা মেসি করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-27 10:55:45