bangla news

করোনায় প্রাণ হারালেন সোমালিয়ান ফুটবল কিংবদন্তি ফারাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৬ ৭:৫৩:০৭ পিএম
আবদুল কাদির মোহামেদ ফারাহ/ছবি: সংগৃহীত

আবদুল কাদির মোহামেদ ফারাহ/ছবি: সংগৃহীত

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সংক্রমণে প্রাণ হারালেন সোমালিয়ার ফুটবল কিংবদন্তি আবদুল কাদির মোহামেদ ফারাহ। করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে লন্ডন হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় ৫৯ বছর বয়সে চিরবিদায় নেন তিনি।

বৃহস্পতিবার (২৬ মার্চ) পৃথক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে কনফেডারেশন অব আফ্রিকান ফুটবল (সিএএফ) এবং সোমালি ফুটবল ফেডারেশন (এসএফএফ)।

এক সপ্তাহ আগে ফারাহ'র দেহে করোনার উপস্থিতি শনাক্ত করা হয়। এরপর তাকে ভর্তি করা হয় নর্থওয়েস্ট লন্ডন হাসপাতালে। আফ্রিকান ফুটবল তারকাদের মধ্যে প্রথম খেলোয়াড় হিসেবে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন তিনি।

৪৪ বছর আগে সোমালিয়ার জাতীয় স্কুল ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে ফুটবল ক্যারিয়ার শুরু করেন ফারাহ। এরপর নিজ অঞ্চল হীরানের হয়ে ১৯৭৯ সালে আঞ্চলিক ফুটবল টুর্নামেন্টে অংশ নেন তিনি। 'হর্ন অব আফ্রিকা' হিসেবে পরিচিত দেশটির 'বাত্রোকা' ফুটবল ক্লাবের হয়ে আশির দশকের শেষ পর্যন্ত তিনি ক্যারিয়ারে সুবর্ণ সময় কাটান।

খেলোয়াড়ি জীবন শেষে সোমালিয়া সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। তার মৃত্যুতে তিন দিনের শোক ঘোষণা করেছে সোমালি ফুটবল ফেডারেশন।

সারা বিশ্বে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৯০ হাজার ২৫৩ জন আর মারা গেছেন ২২ হাজার ১৫৫ জন।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-26 19:53:07