ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

করোনা: কর্মহীনদের বিনামূল্যে খাওয়াচ্ছেন আলিম দার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
করোনা: কর্মহীনদের বিনামূল্যে খাওয়াচ্ছেন আলিম দার ছবি: সংগৃহীত

সারা বিশ্বের মতো করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে জর্জরিত পাকিস্তানও। দেশটির প্রায় সব অঞ্চল কার্যত স্থবির হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে বিপদে পড়েছেন দেশটির খেঁটে খাওয়া মানুষজন। অনেকেই কাজ হারিয়ে বেকার বসে আছেন। যাদের অধিকাংশই আবার ভুগছেন খাদ্যাভাবে। 

এরইমধ্যে করোনায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন পাকিস্তানের অনেক ক্রিকেটারই। এবার সেই তালিকায় যুক্ত হলেন আম্পায়ার আলিম দার।

লাহোরে অবস্থিত তার রেস্টুরেন্টে কর্মহীনদের জন্য বিনামূল্যে খাবার দিচ্ছেন আইসিসি'র এলিট প্যানেলের এই আম্পায়ার।

সর্বোচ্চ ৩৮৬টি আন্তর্জাতিক ম্যাচ পরিচালনার রেকর্ড গড়া আলিম দার এক ভিডিও বার্তায় জানিয়েছেন, তার মালিকানাধীন "দার'স দেলাইটো" এখন থেকে মহামারী করোনায় যারা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত অর্থাৎ কর্মহীনদের বিনামূল্যে খাওয়াবে।

এর আগে পাকিস্তানি ক্রিকেটাররাও তাদের নিজ দেশে করোনার বিরুদ্ধে লড়াইয়ের জন্য ৫০ লাখ পাকিস্তানি রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৭ লাখ টাকা) দান করেছেন। আর নিজ হাতে গড়ে তোলা ‘শহীদ আফ্রিদি ফাউন্ডেশন’ এর পক্ষ থেকে আফ্রিদি নিজে এবং তার কর্মীরা দুই হাজার মানুষের কাছে সাবান ও খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন।

সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, পাকিস্তানে ১ হাজার ২২ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। মারা গেছেন ৮ জন। আর সারা বিশ্বে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪ লাখ ৭৯ হাজার ৯১৫ এবং মারা গেছেন ২১ হাজার ৫৭৭ জন।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।