ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

করোনা রোধে ব্রাজিলের স্টেডিয়ামে হচ্ছে হাসপাতাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
করোনা রোধে ব্রাজিলের স্টেডিয়ামে হচ্ছে হাসপাতাল করোনা রোধে ব্রাজিলের স্টেডিয়ামে হচ্ছে হাসপাতাল 

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস প্রাদুর্ভাবে স্থবির হয়ে পড়েছে জনজীবন। এমন সংকটের মুহূর্তে মানুষকে সাহায্য করার জন্য এগিয়ে এসেছে মানুষরাই। করোনা আক্রান্তদের থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে রক্ষায় গঠিত তহবিলে বড় বড় অঙ্কের অর্থ অনুদান দিয়েছেন বিখ্যাত ক্রীড়া ব্যক্তিত্বরা। 

এবার জন-কল্যাণে তেমন এক দৃষ্টান্ত দেখালো ব্রাজিলের এক শীর্ষ ফুটবল ক্লাব। কোভিড-১৯ ঠেকাতে নিজেদের স্টেডিয়ামকে হাসপাতাল বানানোর জন্য স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছে ক্লাবটি।

করোনার কারণে অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত রয়েছে ব্রাজিলের সিরি’আ লিগ। যার কারণে দেশটির শীর্ষ ফুটবল লিগের ২০ ক্লাবের অর্ধেকেই তাদের স্টেডিয়াম হাসপাতাল বানানোর জন্য স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছে। এই সংকট মোকাবেলায় দেশটির ঘণবসতি পূর্ণ জায়গা সাও পাওলো এবং রিও ডি জেনেইরোতে হাসপাতাল স্থাপনের জায়গা খোঁজা হচ্ছে এখনও। কারণ সেসব জায়গায় যা হাসপাতাল রয়েছে তা করোনা প্রতিরোধের জন্য যথেষ্ট নয়।  

বর্তমান দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়ন ব্রাজিলের রিও ডি জেনেইরোর ক্লাব ফ্লেমেঙ্গোও নিশ্চিত করেছে, তাদের বিখ্যাত মারাকানা স্টেডিয়াম স্বাস্থ্য কর্তৃপক্ষকে হস্তান্তরের বিষয়টি।  

যুক্তরাষ্ট্রের জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, এখন পযর্ন্ত ব্রাজিলে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে ১৫৪৬ জনের দেহে। তার মধ্যে মারা গেছে ২৫ জন।  

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।