bangla news

করোনা ঠেকাতে অভিযানে নামছেন মেসি-জাভি-বুফনরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৪ ৫:৩৬:২৯ পিএম
মেসি ও জাভি

মেসি ও জাভি

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের বিরুদ্ধে এবার এক যোগে লড়াইয়ে নামছেন বিশ্ব বিখ্যাত ফুটবলাররা। ফিফা এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) গঠিত এ দলে থাকছেন লিওনেল মেসির মতো তারকারাও। করোনার প্রাদুর্ভাব ঠেকাতে বিশ্বের সকল মানুষকে ৫টি মূল পদক্ষেপ অনুসরণের আহ্বান জানাবে দলটি।

ক্যাম্পেইনটির নাম রাখা হয়েছে ‘পাস দ্য মেসেজ ট্যু কিক আউট করোনা ভাইরাস’। অর্থাৎ, ‘করোনা ভাইরাসকে লাথি মেরে দূর করতে বার্তা ছড়িয়ে দাও’। 

ডব্লিউএইচও’র নেতৃত্বে জনগণের স্বাস্থ্য রক্ষার জন্য ৫টি মূল পদক্ষেপ অনুসরণের বার্তা থাকবে এ ক্যাম্পেইনে। যেগুলো হলো— হাত ধোয়া, কাশি শিষ্টাচার, মুখ স্পর্শ না করা, শারীরিক দূরত্ব এবং অসুস্থ বোধ করলে ঘরে থাকা।  

আন্তর্জাতিক ফুটবলের শীর্ষ ২৮ জন ফুটবলারদের নিয়ে গঠিত এ ক্যাম্পেইনে থাকবেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি, ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলু্ইজি বুফন, স্পেনের সাবেক মিডফিল্ডার জাভি হার্নান্দেজ, ভারতীয় উইঙ্গার সুনীল ছেত্রি, যুক্তরাষ্ট্রের নারী ফুটবলার কার্লি লয়েড-সহ অনেকে।

ইতোমধ্যে ফিফা টিভিতে ‘পাস দ্য মেসেজ ট্যু কিক আউট করোনা ভাইরাস’র একটি ট্রেইলারও প্রকাশ পেয়েছে। ট্রেইলারটি দেখতে এখানে ক্লিক করুন। 

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, মার্চ ২৪, ২০২০
ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন :   ফুটবল মেসি করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-24 17:36:29