bangla news

সেই রুনিই বললেন, প্রিমিয়ার লিগ লিভারপুলের প্রাপ্য

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৩ ৬:০২:০৯ পিএম
ওয়েইন রুনি

ওয়েইন রুনি

পেশাদারি ক্যারিয়ারে ইংলিশ প্রিমিয়ার লিগের যে দু’টি ক্লাবের হয়ে ওয়েইন রুনি খেলেছেন তার প্রত্যেকটি তুমুল শত্রু ও প্রতিদ্বন্দ্বী ছিল লিভারপুলের। 

২০০২ সালে এভারটনের হয়ে ক্যারিয়ার শুরু করা সাবেক ইংলিশ ফরোযার্ড পরে টানা ১১ বছর (২০০৪-১৭ মৌসুম) খেলেছেন ম্যানচেস্টার ইউনাইটেডে। আর এই ক্লাব-দ্বয়ের হয়ে দুই ঐতিহাসিক মার্সিসাইড ডার্বি (এভারটন-লিভারপুল) ও নর্থ-ওয়েস্ট ডার্বিতে (রেড ডেভিল-অল রেড) খেলার অভিজ্ঞতা আছে ৩৪ বছর বয়সী তারকার। 

কিন্তু বর্তমানে ডার্বি কাউন্টি ফরোয়ার্ড যেন ভুলে গেলেন সেই শত্রুতাকে! উল্টো বললেন, চলতি মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা প্রাপ্য ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের। 

বৃটিশ গণমাধ্যম দ্য টাইমসের সাপ্তাহিক কলামে রুনি লিখেছেন, ‘লিভারপুল প্রিমিয়ার লিগ জিতবে। তারা চমৎকার ফুটবল খেলেছে। এ শিরোপা তাদের প্রাপ্য। আপনি কি কল্পনা করতে পারেন, ৩০ বছরের অপেক্ষার পর তারা এ শিরোপা পাবে? সঠিক সিদ্ধান্ত আগেই তৈরি হয়ে গেছে গেছে।’ 

ইংলিশ কিংবদন্তি ফরোয়ার্ডের কথা অবশ্য ঠিক। সঠিক সিদ্ধান্ত আগেই নিয়ে নিয়েছে লিভারপুল। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস প্রাদুর্ভাবে প্রিমিয়ার লিগ স্থগিত না হলে এতদিন শিরোপা উৎসব করতো মোহামেদ সালাহ-সাদিও মানেরা। 

কারণ ১৯৮৯-৯০ মৌসুমে শেষ শিরোপা জেতা অলরেডদের ১৯তম প্রিমিয়ার লিগ জেতার জন্য আর দরকার মাত্র ৬ পয়েন্ট। করোনা ঠেকাতে ২০১৯-২০ মৌসুম স্থগিত হওয়ার আগে ২৯ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে থেকে ফের খেলা শুরুর অপেক্ষায় ক্লপের দল। যেখানে দ্বিতীয় স্থানে থাকা গত আসরের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান ২৫। 

০২ মে পযর্ন্ত স্থগিত প্রিমিয়ার লিগ মাঠে ফিরুক বা না ফিরুক, এবারের শিরোপাটা যে লিভারপুলের হাতে যাচ্ছে তা চোখ বন্ধ করে বলে দেওয়া যায়। 

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, মার্চ ২৩, ২০২০
ইউবি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-23 18:02:09