ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

চলে গেলেন দেশের ক্রিকেটের অন্যতম অগ্রদূত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, মার্চ ২২, ২০২০
চলে গেলেন দেশের ক্রিকেটের অন্যতম অগ্রদূত

বাংলাদেশের ক্রিকেটের পরিচিত মুখ, স্বাধীন বাংলাদেশে ক্রিকেটের প্রচার-প্রসার ও চর্চার অন্যতম পথিকৃৎ রেজা ই করিম আর নেই (ইন্নালিল্লাহ হি ওয়াইন্নাইলাইহি রজিউন)। রোববার ( মার্চ ২২) ভোরে শ্যামলীর স্পেশালাইজড হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন তিনি। রেজা ই করিম বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক সাধারন সম্পাদক ছিলেন।

মরহুমের জানাজার নামাজ ফার্মগেটের বাইতুশ শরফ জামে মসজিদে বাদ জোহর অনুষ্ঠিত হবে। মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাকে সমাহিত করা হবে বলে জানা গেছে।

৮২ বছর বয়সী এ ক্রিকেট অন্তঃপ্রাণ ব্যক্তিত্ব বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রথম প্রধান কার্যনির্বাহী সম্পাদক ছিলেন। ১৯৭৬ সালে বাংলাদেশ আইসিসির সহযোগী সদস্যপদ পাওয়ার পেছনে তার অবদান ছিল। ১৯৭৭ সালে বাংলাদেশ সফর করে বিখ্যাত মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) । কোনো বিদেশি ক্রিকেট দলের এটাই ছিল প্রথম বাংলাদেশ সফর। এমসিসিকে পাঠানো আমন্ত্রণপত্রটির খসড়াও করেছিলেন রেজা-ই-করিম। এমসিসির বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচে আম্পায়ার হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন তিনি।

বার্ধ্যক্যজনিত কারণ ছাড়াও রেজা ই করিম দুরারোগ্য ক্যান্সারেও ভুগেছেন অনেকটা সময়। তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, মার্চ ২২, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।