ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

করোনায় আক্রান্ত ইতালিয়ান কিংবদন্তি মালদিনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৭ ঘণ্টা, মার্চ ২২, ২০২০
করোনায় আক্রান্ত ইতালিয়ান কিংবদন্তি মালদিনি

ইতালি ও এসি মিলানের কিংবদন্তি ফুটবলার পাওলো মালদিনির দেহে করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত করা হয়েছে। সেই সঙ্গে আক্রান্ত হয়েছেন তার ১৮ বছর বয়সী সন্তান দানিয়েলও।

বর্তমানে এসি মিলানের টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালনরত মালদিনি ও তার সন্তান দুজনেই কোয়ারেন্টিনে আছেন। এসি মিলানের পক্ষ থেকে এই তথ্য ঘোষণা করা হয়েছে।

গত দুই সপ্তাহ ধরেই কিংবদন্তি ডিফেন্ডার ও তার সন্তান দুজনেই আইসোলেশনে ছিলেন। কিন্তু চলতি সপ্তাহে তাদের করোনার উপস্থিতি পাওয়া যায়। আপাতত ভাইরাস থেকে মুক্ত হওয়ার আগ পর্যন্ত তাদের কোয়ারেন্টিনেই থাকতে হবে।

মিলানের অনূর্ধ্ব-১৯ দলে রাইট উইঙ্গার হিসেবে খেলেন দানিয়েল এবং এই মৌসুমের শুরুর দিকে মূল দলের হয়েও অভিষেক হয়েছে তার।

এদিকে এর আগে জুভেন্টাসের তৃতীয় খেলোয়াড় হিসেবে কোভিড-১৯ পজিটিভ হয়েছেন পাওলো দিবালা। সেই সঙ্গে আক্রান্ত হয়েছেন তার সঙ্গিনী ওরিয়ানা সাবাতিনও। দিবালার আগে কোভিড-১৯ পজিটিভ হয়েছিলেন একই দলের দানিয়েল রুগানি ও ব্লেইস মাদুইদি।

করোনা মহামারীতে সবচেয়ে বেশি আক্রান্ত হওয়া দেশের মধ্যে ইতালি অন্যতম। এরইমধ্যে দেশটিতে ৪ হাজার ৮২৫ জনের মৃত্যু হয়েছে, যা চীনের চেয়েও বেশি। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৫৩ হাজার ৫৭৮।

চীনের হুবেই প্রদেশের উহান থেকে ২০১৯ সালের শেষ দিকে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ে। বর্তমানে বিশ্বের ১৮৬ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া এ রোগে মৃত্যু হয়েছে ১২ হাজার ৭৭৩ জনের। এ রোগে আক্রান্ত হয়েছে প্রায় ৩ লাখের কাছাকাছি মানুষ।

বাংলাদেশ সময়: ০৩৩৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২০
এমএইচএম/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।