bangla news

ইংল্যান্ড ও ওয়েলসে স্থগিত ক্রিকেট, শঙ্কায় বাংলাদেশের সিরিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২১ ৪:৪৭:০৬ পিএম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রুখতে দুদিন আগেই দেশের মাটিতে সবধরনের পেশাদার ক্রিকেট স্থগিত ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার একই ঘোষণা এলো ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) তরফ থেকেও।

শুক্রবার (২০ মার্চ) মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) ও প্রফেশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সঙ্গে আলোচনার পর এক ঘোষণায় আগামী ২৮ মে পর্যন্ত সবধরনের পেশাদার ক্রিকেট স্থগিতের ঘোষণা দেয় ইসিবি। জুন, জুলাই এবং আগস্টের মধ্যে যেকোনো এক মাসে মৌসুমের বাকি খেলাগুলো অনুষ্ঠিত হতে পারে বলেও ঘোষণায় জানানো হয়।

ইংল্যান্ড ও ওয়েলসের ঘরোয়া ক্রিকেট শুরু হওয়ার কথা ছিল ১২ এপ্রিল থেকে। কিন্তু করোনা পরিস্থিতি সামাল দিতে বার, ক্যাফে, রেস্টুরেন্ট এবং জিম বন্ধ ঘোষণা করেছেন ইংল্যান্ডের প্রধানমন্ত্রী বরিস জনসন। এই ঘোষণার পরিপ্রেক্ষিতে ঘরোয়া ক্রিকেট দেরিতে শুরু করার সিদ্ধান্ত নেয় ইসিবি।

মৌসুম শুরুর পর আন্তর্জাতিক ক্রিকেটের পাশাপাশি ১৮টি প্রথম শ্রেণির কাউন্টির আর্থিক ক্ষতির কথা বিবেচনা করে বাড়তি গুরুত্ব পাবে 'দ্য হান্ড্রেড' ও টি-টোয়েন্টি ব্লাস্ট। ফলে কাউন্টি চ্যাম্পিয়নশিপ এবং লিস্ট 'এ' ক্রিকেটের পরিসর কমানো কিংবা বাতিল হতে পারে।

ইসিবি'র পরবর্তী লক্ষ্য আগামী জুন থেকেই দেশে ক্রিকেট ফেরানো। ওই সময় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ, ভাইটালিটি টি-টোয়েন্টি ব্লাস্ট এবং ভারতের বিপক্ষে ইংল্যান্ড নারী দলের সিরিজ। তবে পরিস্থিতির অবনতি হলে এগুলোও পিছিয়ে যাবে।

এদিকে ইসিবি'র এই ঘোষণায় অনিশ্চয়তায় পড়ে গেল ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ। আগামী ২২ মে থেকে ২৯ মে পর্যন্ত ইংল্যান্ডের চার মাঠে আইরিশদের বিপক্ষে চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশ দলের। মাঠ স্বল্পতার কারণে ইংল্যান্ডের সিরিজ আয়োজন করবে আইরিশ ক্রিকেট বোর্ড। ইসিবি'র সিদ্ধান্তের কারণে এই সিরিজও পিছিয়ে যেতে পারে।

এদিকে ইসিবি'র সিদ্ধান্তের ব্যাপারে শনিবার (মার্চ ২১) মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে এখনো বিস্তারিত কোনো কথা হয়নি। তবে খুব শিগগিরই এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে বিসিবি।

প্রধান নির্বাহী বলেন, ‘আয়ারল্যান্ড সিরিজের ব্যাপারে ক্রিকেট আয়ারল্যান্ড-ই সিদ্ধান্ত নেবে। তাদের জন্য সফর আয়োজন করা কতটুকু সম্ভব হবে এটা তারাই বুঝবে। এই ব্যাপারে আয়ারল্যান্ডের ক্রিকেট বোর্ডের সঙ্গে আমরা যোগাযোগ করছি। কিন্তু আপনাদের মাধ্যমে জানলাম ইংল্যান্ডে ম্যাচ হওয়া নিয়ে এরই মধ্যে একটি ঘোষণা এসেছে। আয়ারল্যান্ড এই ব্যাপারে তাদের অবস্থান আমাদের কাছে জানাবে।’

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, মার্চ ২১, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-21 16:47:06