ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ক্ষতি পোষাতে মেসিদের কাছে হাত পাতছে বার্সা!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২০
ক্ষতি পোষাতে মেসিদের কাছে হাত পাতছে বার্সা! লিওনেল মেসি-ছবি: সংগৃহীত

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস আতঙ্কে এরইমধ্যে বন্ধ হয়ে গেছে ইউরোপের ফুটবল। স্বাস্থ্য ঝুঁকি এড়াতে আপাতত ঘরে বসে সময় কাটছে ফুটবলারদের। কিন্তু ফুটবল বন্ধ থাকায় বিপুল আর্থিক সম্মুখীন হচ্ছে ক্লাবগুলো। 

লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ অনির্দিষ্টকালের জন্য স্থগিত হওয়ায় মিলিয়ন মিলিয়ন ইউরোর আর্থিক ক্ষতির মুখে পড়েছে বার্সেলোনা। তবে ক্ষতি পুষিয়ে নিতে একটা উপায় বাতলেছে কাতালান জায়ান্টরা।

স্প্যানিশ সংবাদমাধ্যম 'লা ভ্যানগুয়ার্দিয়া'র রিপোর্টে দাবি করা হয়েছে, বার্সার বোর্ডের পক্ষ থেকে কিকে সেতিয়েনের স্কোয়াডের সদস্যদের কাছে আর্থিক সহায়তা চাওয়া হবে।

এই মৌসুমের জন্য ৬১ মিলিয়ন ইউরো বাজেট করেছিল বার্সা, যার পুরোটাই নতুন খেলোয়াড় কিনতে খরচ হয়ে গেছে। খেলোয়াড়দের বেতন-ভাতা পরিশোধ করতে খরচ হয়েছে ৫০৭ মিলিয়ন ইউরো আর ঋণ শোধ করতে গেছে ১৩৫ মিলিয়ন ইউরো। মৌসুম ঠিক সময়ে শেষ হলে ক্ষতিটা হয়ত পুষিয়ে নিতে পারত বার্সা। কিন্তু এখন আর সেই সম্ভাবনা আপাতত নেই বললেই চলে। ফলে হাত পাততে হচ্ছে মেসিদের কাছে।

করোনার থাবায় স্পেনে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ১ হাজার ছাড়িয়ে গেছে। ইতালি, চীন, ইরানের পর করোনায় সর্বাধিক মৃত্যুর দিক দিয়ে চতুর্থ অবস্থানে আছে ইউরোপের এ দেশটি। আর সারা বিশ্বে ১০ হাজার ৮০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৮ হাজার ৬৫ জন।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad