ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আপনি সুস্থ থাকলে দেশও সুস্থ থাকবে: আফ্রিদি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২০
আপনি সুস্থ থাকলে দেশও সুস্থ থাকবে: আফ্রিদি ছবি: সংগৃহীত

করোনা ভাইরাস শব্দটাই এখন আতঙ্কে পরিণত হয়েছে। এই প্রভাবে পুরো বিশ্ব কার্যত গৃহবন্দি হয়ে পড়েছে। এমতাবস্থায় করোনার প্রাদুর্ভাব ঠেকাতে ব্যক্তিগত সচেতনতা আর সাবধানতাই একমাত্র উপায়। নিজ দেশের মানুষকে এই নিদান দিলেন সাবেক পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি।

নিজ দেশের মানুষকে করোনা ভাইরাস নিয়ে সতর্ক করে একটি ভিডিও বার্তা দিয়েছেন আফ্রিদি। আর সেই ভিডিও বার্তাটি পাকিস্তান ক্রিকেটের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে শেয়ার করা হয়েছে।

সেই ভিডিওতে সাবেক অধিনায়ককে বলতে শোনা যায়, 'স্বাস্থ্যই সম্পদ। করোনা ভাইরাস মোকাবিলায় আমাদের কিছু সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে। '

'হাঁচি, কাশি দেওয়ার সময় এবং খাবার আগে ও পরে আমাদের হাত খুব ভালোভাবে ধুতে হবে। আপনার হাত জীবাণুমুক্ত রাখতে অ্যালকোহলযুক্ত স্যানিটাইজার ব্যবহার খুবই গুরুত্বপূর্ণ। হাঁচি ও কাশি দেওয়ার সময় টিস্যু পেপার ব্যবহার করুন। ব্যবহৃত টিস্যু পেপার ডাস্টবিনে ফেলুন। আপনি সুস্থ থাকলে দেশও সুস্থ থাকবে,' যোগ করেন তিনি।

শুক্রবার (২০ মার্চ) পর্যন্ত করোনা ভাইরাসের সংক্রমণে পাকিস্তানে মৃত্যু হয়েছে ৩ জনের। আক্রান্ত হয়েছেন ৪৫১ জন। এরইমধ্যে দেশটির সবধরনের খেলাধুলা স্থগিত রাখা হয়েছে। মাঝপথে বন্ধ হয়েছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) খেলা। সেই সঙ্গে পিছিয়ে গেছে বাংলাদেশ দলের পাকিস্তান সফরও (তৃতীয় ধাপ)।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।