ঢাকা, বুধবার, ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০, ১৬ জিলকদ ১৪৪১

ফুটবল

সুয়ারেজ-আগুয়েরোদের টয়লেট পেপার চ্যালেঞ্জ জানালেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-২০-০৩ ০৫:০৮:১৮ পিএম
সুয়ারেজ-আগুয়েরোদের টয়লেট পেপার চ্যালেঞ্জ জানালেন মেসি টয়লেট টিস্যু নিয়ে কিক-আপ করছেন মেসি

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে স্থগিত হয়ে গেছে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের ফুটবল। মাঠে নেই আন্তর্জাতিক ম্যাচও। যার কারণে সামাজিক যোগাযোগ মাধ্যমেই সময়টা বেশি কাটাতে হচ্ছে ফুটবলারদের। 

অনেকেই করোনা ভাইরাস মুক্ত থাকতে রয়েছেন স্বেচ্ছা-আইসোলেশনে। ফুটবলে ফিরতে মরিয়া অনেকেই মনোযোগ দিয়েছে স্বাস্থ্য ঝরঝরে রাখতে।

যার জন্য নিজের তাগিদ থেকেই সকালে একলা মাঠে ঘাম ঝরাচ্ছেন। তবে ঘরে বসে থাকতে থাকতে অধিকাংশ’র যে শরীর ও মনে ক্লান্তিবোধ চলে এসেছে তা কাটাতে ফুটবলাররা একেকজন বেছে নিয়েছেন একেকটা কাজ।  

লিভারপুলের ইংলিশ মিডফিল্ডার অ্যালেক্স অক্সালেড-চেম্বারলেইন সময় কাটাচ্ছেন তার গার্লফ্রেন্ড পিয়েরে এডওয়ার্ডসের সঙ্গে নৃত্য করে। তার সতীর্থ জেমস মিলনার ব্যস্ত সময় কাটাচ্ছেন তার ইয়র্কশায়ার টি-ব্যাগের গণনা এবং মাঠে ঘাসের লেভেল মেপে। আর নিজেদের কাজের সেসব ভিডিও তারা পোস্ট করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে।  

তবে এমন আতঙ্কগ্রস্থ দিনে কি করছেন বিশ্ব সেরা দুই ফুটবলার লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো?

সিরি’আ স্থগিত হওয়ার পর নিজের বাড়ি পর্তুগালে পৌঁছে হোম কোয়ারেন্টাইনে আছেন জুভেন্টাসের পর্তুগিজ উইঙ্গার। আর লা লিগা স্থগিত হওয়ার পর মেসিও ফিরেছেন নিজ দেশ আর্জেন্টিনায়। বাড়িতে বসে সময় কাটাচ্ছেন পরিবারের সঙ্গে।

তবে রেকর্ড ৬টি ব্যালন ডি’অরের মালিক, মাঠের রাজার কতদিন আর সময় কাটানো যায় খেলা ছাড়া ঘরে বসে থেকে! অবশ্য ক্লান্তি যাতে না আসে তার জন্য এক উপায় বের করে ফেলেছেন মেসি। নিজে অংশগ্রহণ করার পাশাপাশি ক্লাব ও জাতীয় দলের সতীর্থদের ছুঁড়ে দিয়েছেন ‘টেন টাচ’ টয়লেট পেপার চ্যালেঞ্জ। আর  আর্জেন্টাইন ফরোয়ার্ডের টুইটারে পোস্ট করা চ্যালেঞ্জের সেই ভিডিও ভাইরাল হতেও সময় লাগেনি।  

আপলোড করা ভিডিওতে দেখা যায়, নিজের বেডরুমকে মাঠ বানিয়ে টয়লেট পেপা নিয়ে কিক-আপ করছেন মেসি। নিজের ক্লাস দেখিয়ে মোট ১৯ বার বলের মতো করে সেই পেপার পায়ে কন্ট্রোল করেছেন তিনি। এরপর যেন ক্যামরাটাকেই গোলপোস্ট মনে করে নিয়েছেন এক ভলি।  

এরপর এভাবে টয়লেট পেপার নিয়ে অন্তত ১০ বার কিক-আপ করে দেখানোর জন্য ‘টেন টাচ চ্যালেঞ্জ’ জানিয়েছেন তার বার্সা সতীর্থ লুইস সুয়ারেজ, আর্তুরো ভিদাল, জর্দি আলবা ‍ও সার্জিও আগুয়েরোদের।  

ইতোমধ্যে সেই চ্যালেঞ্জ সাগ্রহে অংশ নিয়েছেন অনেক ফুটবলার। রোমার সাবেক ইতালিয়ান কিংবদন্তি ফরোয়ার্ড ফ্রান্সেসকো টট্টি, থিয়েরি অঁরি থেকে শুরু করে লুকা ডনচিচ, ফেলিপে মেলো-ও এই চ্যালেঞ্জ গ্রহণ করেছেন।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, মার্চ ২০, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa