bangla news

ক্রিকেট স্থগিত হলেও চলবে বিসিবি'র কার্যক্রম

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৯ ৪:০২:৫১ পিএম
নাজমুল হাসান পাপন/ছবি: সংগৃহীত

নাজমুল হাসান পাপন/ছবি: সংগৃহীত

করোনা ভাইরাসের থাবায় পুরো বিশ্বের ক্রীড়াঙ্গন থমকে গেছে। প্রায় সব দেশের ফেডরেশন ও বোর্ডগুলো তাদের মাঠের কার্যক্রম স্থগিত করেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) অনির্দিষ্টকালের জন্য সব ধরনের ক্রিকেট স্থগিত করেছে। তবে মাঠে ক্রিকেট স্থগিত থাকলেও বোর্ডের অফিসিয়াল কার্যক্রম ঠিকই চলবে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) মিরপুরে বিসিবি কার্যালয়ে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন এ কথা জানিয়েছেন।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) করোনা ভাইরাস আতঙ্কের কারণে তাদের অফিসিয়াল কার্যক্রম বাসা থেকে চালিয়ে যাওয়ার নির্দেশনা দিয়েছে। বিসিবি অবশ্য সেই পথ অনুসরণ করছে না। কিন্তু প্রায়োজন ছাড়া কাউকে ঘর থেকে না বের হওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

নাজমুল হাসান পাপন বলেন, ‘প্রতিদিন পরিস্থিতি বদলাচ্ছে। এখন একটা বলব, পরে আরেকটা তা তো হয় না। আমরা নিজেরাই সতর্ক হবো। আপাতত লিগ বন্ধ করেছি। যা করা দরকার করা হবে। এটা শুধু আমাদের না, সবার ক্ষেত্রে প্রযোজ্য কথা যে জিনিসটাকে হালকা করে নেওয়ার কোনো সুযোগ নেই। কাজেই আমাদের সচেতন হতে হবে। যতটুকু সম্ভব বাসা থেকে না বেরুতে বলা হয়েছে। জরুরী ছাড়া খেলোয়াড় এবং বোর্ডে যারা আছে তাদের বাসা থেকে না বেরুনোর কথা বলা হয়েছে।’

এছাড়া ক্রিকেটারদের উদ্দেশে পাপন বলেন, ‘লিগ শুরুর পর আমার জানা মতে প্রতিটা খেলোয়াড়কে একটা নির্দেশনা ক্লাব থেকে দেওয়া হয়েছিল। সতর্কতামূলক। সেই জিনিসগুলা তাদের দেওয়া হয়েছে। এখনো তাদের সেসব পরামর্শই দেওয়া হবে। একদম না পারতে কেউ যেন বাইরে না যায়। এবং অন্য কারো সংস্পর্শে যত কম আসা যায়। বলছি না লকডাউন করতে হবে, করতে পারলে ভালো হতো। ওদেরকে (খেলোয়াড়দের) সাবধানে থাকতে হবে। ’

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, মার্চ ১৯, ২০২০
আরএআর/এমএইচএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-19 16:02:51