bangla news

এবার পেছাল ফ্রেঞ্চ ওপেন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৮ ১১:২৯:০৫ এএম
ক্লে কোর্টের রাজা বলা হয় নাদালকে/ছবি: সংগৃহীত

ক্লে কোর্টের রাজা বলা হয় নাদালকে/ছবি: সংগৃহীত

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের কারণে এরইমধ্যে স্থগিত হয়ে গেছে বিশ্বের প্রায় সকল শীর্ষ ক্রীড়া আসর। সর্বশেষ পিছিয়ে গেল মর্যাদাপূর্ণ টেনিস আসর ফ্রেঞ্চ ওপেন। পূর্বনির্ধারিত সময়ের পরিবর্তে সেপ্টেম্বর এবং অক্টোবরে অনুষ্ঠিত হবে এবারের আসর।

চলতি বছরের ২৪ মে থেকে ৭ জুন পর্যন্ত মাঠে গড়ানোর কথা ছিল রোলাঁ গারোঁ'র ইভেন্ট। পরিবর্তিত সময় হচ্ছে ২৪ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর। অর্থাৎ নিউইয়র্কে ইউএস ওপেন শেষ হওয়ার মাত্র ১ সপ্তাহ পরেই শুরু হবে ফ্রেঞ্চ ওপেন।

করোনা ভাইরাস সংক্রমণ রোধে আগামী ২০ এপ্রিল পর্যন্ত পেশাদার টেনিস স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সাধারণত ফ্রেঞ্চ ওপেন হচ্ছে বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম। কিন্তু পিছিয়ে দেওয়ার কারণ এটিই এখন বছরের ফাইনাল মেজর হতে যাচ্ছে।

এদিকে ফ্রেঞ্চ ওপেন পিছিয়ে যাওয়ায় রজার ফেদেরারকে ছোঁয়ার জন্য রাফায়েল নাদালের অপেক্ষা বাড়ল। কারণ সুইস কিংবদন্তির ২০টি গ্র্যান্ড স্ল্যামের বিপরীতে স্প্যানিশ কিংবদন্তির ঝুলিতে আছে ১৯টি গ্র্যান্ড স্ল্যাম। 

তবে মাঠে গড়ালে নাদালের পক্ষে ফেদেরারের রেকর্ডে ভাগ বসানো কঠিন হবে না। কারণ গত ১৫ বছরে ১২ বার এই ফ্রেঞ্চ ওপেনের শিরোপা ঘরে তুলেছেন তিনি। সাধে তো আর তাকে 'ক্লে কোর্টের রাজা' বলা হয় না! পরেরবারও তাই নিশ্চিত ফেবারিট তিনিই।

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-18 11:29:05