ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

রোনালদোর আরও এক সতীর্থ করোনায় আক্রান্ত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
রোনালদোর আরও এক সতীর্থ করোনায় আক্রান্ত রোনালদোর সঙ্গে মাতুইদি/ছবি: সংগৃহীত

দানিয়েল রুগানির পর জুভেন্টাসের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ফরাসি মিডফিল্ডার ব্লেইস মাতুইদি। 

মঙ্গলবার (১৭ মার্চ) এই তথ্য নিশ্চিত করেছে ইতালিয়ান সিরি আ'র বর্তমান চ্যাম্পিয়নরা। এক অফিসিয়াল বিবৃতিতে জুভেন্টাস জানিয়েছে, গত ১১ মার্চ থেকে স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে ছিলেন ফরাসি জাতীয় দলের তারকা।

গত সপ্তাহে জুভেন্টাসের ডিফেন্ডার রুগিনির দেহে করোনা ভাইরাস বা কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এরপর থেকে জুভেন্টাসের সব ফুটবলারকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। আর পর্তুগালের নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে আছেন উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো।  

এদিকে স্পেনের ক্লাব ভ্যালেন্সিয়ার ৩৫ শতাংশ খেলোয়াড় ও স্টাফ করোনা ভাইরাস পরীক্ষায় পজিটিভ হয়েছেন। সর্বশেষ স্পেনের আরেক ক্লাব এসপানিওলের স্টাফ ও খেলোয়াড়দের মধ্যে ৬ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

করোনার প্রভাবে ব্যাপক ক্ষতির মুখে পড়েছে ফুটবল। এরইমধ্যে ইউরোপ ও আমেরিকার সব ফুটবল আসর স্থগিত হয়ে গেছে। লা লিগা, প্রিমিয়ার লিগ, সিরি আ', লিগ ওয়ান, চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগের মতো ইউরোপীয় ক্লাব ফুটবলের সব বড় আসরের সঙ্গে এই তালিকায় আছে ইউরো-২০২০ (এক বছর পিছিয়েছে), ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের মতো আন্তর্জাতিক আসর।

ইউরোপকে করোনা ভাইরাসের 'উপকেন্দ্র' হিসেবে অভিহিত করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। করোনার উৎপত্তিস্থল চীনের বাইরে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ইতালিতে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩১ হাজার ৫০৬ জন, আর মারা গেছেন ২ হাজার ৫০৩ জন। সবমিলিয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে ৭ হাজার ৯৮১ জনে দাঁড়িয়েছে। বিশ্বের ১৬৫টি দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৮ হাজার ৩৯৪ জন।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad