ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্রিকেট

আশা করি দেশের মানুষ সুস্থ থাকবেন: সৌম্য

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
আশা করি দেশের মানুষ সুস্থ থাকবেন: সৌম্য সৌম্য সরকার

করোনা ভাইরাস আতঙ্কের কারণে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) দ্বিতীয় রাউন্ডের খেলা স্থগিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই মাঠের ক্রিকেট আপাতত বন্ধ। তবে থেমে নেই ক্রিকেটারদের অনুশীলন। সেই অনুশীলনের এক ফাঁকেই জাতীয় দলের ক্রিকেটার সৌম্য সরকার বললেন, দেশের মানুষের কল্যাণের কথা চিন্তা করে খেলাধূলা বন্ধ রাখাই ভালো।

মঙ্গলবার (১৭ মার্চ) মিরপুরে সাংবাদিকদের সৌম্য জানান, ভালোর জন্যই বিসিবি ডিপিএলের এক রাউন্ডের খেলা স্থগিত করেছে। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে যত দ্রুত সম্ভব মাঠে ফিরতে চান তারা।

সৌম্য বলেন, ‘মাত্র একদিন গেল। কালকেই তো খেললাম। যে একটা রাউন্ড স্থগিত করা হয়েছে, এটা অবশ্যই সবার ভালোর জন্য। আশা করি দেশের মানুষ সুস্থ থাকবেন, আমরাও সুস্থ থাকি। সুস্থ থাকাটাই মুখ্য। সুস্থ থাকলে সামনে অনেক খেলা পাব। এর মধ্যে ফিটনেসের কাজ নিয়ে ব্যস্ত থাকব। আমরা খেলোয়াড় হিসেবে মাঠে থাকতে চাই, ফিরতে চাই। যেহেতু একটা ভাইরাসের জন্য এ সিদ্ধান্ত নেওয়া, তো ভালো অবশ্যই। তো যত দ্রুত এ জিনিস রিকভার হবে, আমরা মাঠে নামতে পারবো। ’

এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে পাকিস্তানে তৃতীয় ধাপের সফর স্থগিত করা হয়েছে। তবে সৌম্য মনে করেন, ম্যাচগুলো খেলতে পারলে ভালো হতো। তবে তিনি আশা করেন পরিস্থিতি স্বাভাবিক হলে দ্রুতই যেন আবার ম্যাচগুলো আয়োজনের ব্যবস্থা করা হয়।

তিনি বলেন, ‘এখন যেহেতু আমরা প্রিমিয়ার লিগ খেলছি, আমরা প্রিমিয়ার লিগ নিয়ে বেশিই ফোকাস ছিলাম। তো অবশ্যই চাইবো ভাইরাসটা যত দ্রুত সম্ভব ভালোর দিকে যাক এবং যেহেতু খেলটা স্থগিত করা হয়েছে, এটা হলে সবার জন্য ভালো হবে। ’

সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, বাংলাদেশের ১০ জনের দেশে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। বিশ্বের ১৬২টি দেশ ও অঞ্চলে এ রোগটি ছড়িয়ে গেছে। বিশ্বজুড়ে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৩ হাজার ৬২ জন এবং মারা গেছেন ৭ হাজার ১৭৫ জন।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, মার্চ ১৭, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।