ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

পরাজয় দিয়ে ডিপিএল শুরু মোহামেডানের

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
পরাজয় দিয়ে ডিপিএল শুরু মোহামেডানের দলকে জিতিয়ে মাঠ ছাড়ছেন সাজ্জাদ-রবিউল: ছবি-শোয়েব মিথুন

পরাজয় দিয়ে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) মিশন শুরু করেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। শাইনপুকুর ক্রিকেট ক্লাবের বিপক্ষে ৫ উইকেটে হেরে গেছে আব্দুর রাজ্জাকের দল।  
 

সোমবার (মার্চ ১৬) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২৫৭ রান করে মোহামেডান। জবাবে দিতে নেমে ৫ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় শাইনপুকুর।

২৫৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে উদ্বেধনী জুটিতে ৫৩ রান যোগ করেন শাইনপুকুরের তানজিদ হাসান তামিম ও সাব্বির হাসান। সাব্বির ২৫ রান করে আউট হন। দ্বিতীয় উইকেটে রবিউল ইসলামকে সঙ্গে নিয়ে আরও ৫২ রান যোগ করেন তামিম। ব্যক্তিগত ৫৯ রানে তিনি সাজঘরে ফেরেন।  

পরাজয় নিয়ে মাঠ ছাড়ছে মোহামেডান: ছবি-শোয়েব মিথুনরবিউল ও তৌ্হিদ হৃদয় তৃতীয় উইকেটে ৫৫ রান যোগ করলে শাইনপুকুরের জয়ের কাজটা আরও সহজ হয়ে যায়। রবিউল ৫৪ রান করে রান আউটের শিকার হন।

চতুর্থ উইকটে হৃদয় ও মাহিদুল ইসলাম দলকে জয়ের দিকে নিয়ে যান। হৃদয় ৫০ আর মাহিদুল ৪৯ রান করে বিদায় নেন। এরপর ৩ বল হাতে রেখে জয়ের জন্য প্রয়োজনীয় ২৫৮ রান তোলে শাইনপুকুর।

মোহামেডানের আবু জায়েদ, আবু হায়দার, আব্দুর রাজ্জাক ও মাহমুদুল ১টি করে উইকেটে নেন।

রানের জন্য দৌড়াচ্ছেন শাইনপুকুরের দুই ব্যাটসম্যান: ছবি-শোয়েব মিথুনএর আগে টস জিতে ব্যাট করতে নেমে মাহমুদুল হাসান লিমনের ফিফটির উপর ভর করে ৮ উইকেটে ২৫৭ করে মোহামেডান। মাহমুদুল সর্বোচ্চ ৫৮ রান করেন। এছাড়া ইরফান শুক্কুর ৪৬, আব্দুল মজিদ ৪২ ও শুভাগত হোম ৩১ রান করেন।

শাইনপুকুরের মোহর শেখ ও তানভীর ইসলাম ২টি এবং রবিউল হক ও হাসান মুরাদ ১টি করে উইকেটে নেন।

ম্যাচ সেরা হয়েছেন শাইনপুকুরের তানজিদ হাসান তামিম।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।