bangla news

নামাজ পড়ে দোয়া করা ছাড়া উপায় নেই: করোনা ইস্যুতে মুশফিক

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৫ ৭:২৫:৫৬ পিএম
করোনা প্রসঙ্গে কথা বলেন মুশফিক। ছবি:বাংলানিউজ

করোনা প্রসঙ্গে কথা বলেন মুশফিক। ছবি:বাংলানিউজ

করোনা ভাইরাস নিয়ে অনেক উৎকণ্ঠা আর ভয় নিয়েই রোববার (মার্চ ১৫) থেকে শুরু হয়েছে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) এবারের আসরের খেলা। যদিও বিশ্বব্যাপী করোনার প্রভাব পড়েছে বেশ বড়সড়ভাবেই। ফুটবল, ক্রিকেট, টেনিস থেকে শুরু করে সব টুর্নামেন্টই বন্ধ করা হচ্ছে। তবে বাংলাদেশ দলের দুই অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম ও মাহমুদইল্লাহ রিয়াদ বেশ সচেতন রয়েছেন করোনা ভাইরাস নিয়ে।

রোববার (মার্চ ১৫) নিজের প্রথম ম্যাচে মাঠে নেমে দুর্দান্ত এক সেঞ্চুরির দেখা পেয়েছেন মুশফিক। যেখানে সোমবার (মার্চ ১৬) মিরপুরে গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে মাঠে নামবেন মাহমুদউল্লাহ। মিরপুরে ম্যাচ শেষ মুশফিক আর অনুশীলনের সময় মাহমুদউল্লাহ জানিয়েছেন তারা করোনা ভাইরাস নিয়ে বেশ সচেতন।

ম্যাচ শেষে মুশফিক বলেন, ‘এটা (করোনা ভাইরাস) নিয়ে সবাই আসলে শঙ্কিত, আমাদের যতটুকু সম্ভব সতর্ক থাকতে হবে। এছাড়া নামাজ পড়ে দোয়া করা ছাড়া তো উপায় নেই। আমাদের নির্দেশনা দেয়া হয়েছে বলে থুতু লাগানো যাবে না, হ্যান্ডশেক না করা, আমরা যখন একসাথে হব যাতে একটু দূরে দূরে থাকি। ড্রিংকস ব্রেকে হেক্সিসল ছিল, স্যানিটাইজার ছিল। সবই ছিল। পানির বোতলও সবাই যার যারটা সে সে খাচ্ছি।’

অন্যদিকে সকালে অনুশীলনের সময় মাহমুদউল্লাহ বলেন, ‘আমার মনে হয় কম বেশি সবাই এটা সম্পর্কে সচেতন। কারণ প্রতিষেধক তো এই মুহূর্তে সেভাবে নেই, যতটুকু আমরা নিজেদের সাবধানে রাখতে পারি। হাত ধোয়ার অভ্যাস, ফ্রেশ থাকার অভ্যাস গড়ে তুলতে হবে। এছাড়া পরিষ্কার পরিচ্ছন্নতা অনেক গুরুত্বপূর্ণ। এসব খেয়াল রাখলে সবার জন্যই ভালো। যেহেতু ক্রিকেট এরিনাতে সবাই কম বেশি একজন আরেকজনকে চিনি, তো সবাইকে যদি এই বার্তাটা দিতে পারি, একজন আরেকজনের ব্যাপারে সতর্ক হই, সচেতন হই তাহলে সবার জন্য ভালো।’

এই করোনা ভাইরাসের কারেনই এবারের ডিপিএলের ম্যাচগুলো চট্টগ্রাম আর কক্সবাজারের পরিবর্তে ঢাকার মধ্যে আনা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
আরএআর/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট মুশফিকুর রহিম করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-15 19:25:56