bangla news

নাটকীয় ম্যাচে কিংসকে জিততে দেয়নি চট্টগ্রাম আবাহনী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৫ ৫:৫০:০৬ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরে এক থ্রিলার ম্যাচ উপহার দিয়েছে বসুন্ধরা কিংস ও চট্টগ্রাম আবাহনী। দ্বিতীয়ার্ধ পযর্ন্ত ৩-০ গোলে এগিয়ে থেকেও জয় পায়নি কিংসরা। শেষদিকে দুর্দান্তভাবে কামব্যাকের গল্প লিখে ৪-৩ ব্যবধানের জয় তুলে নিয়েছে চট্টগ্রাম আবাহনী। 

জয় পেলেই পয়েন্ট তালিকার শীর্ষস্থান উদ্ধার করতো অস্কার ব্রুজনের দল। সেই লক্ষ্যে রোববার (১৫ মার্চ) নিজেদের মাঠ নীলফামারির শেখ কামাল স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে প্রভাব বিস্তার করে খেলতে থাকে বসুন্ধরা কিংস। গোলের জন্য অপেক্ষা বাড়লেও প্রথমার্ধে ঘরের সমর্থকদের নিরাশ করেনি গত আসরের চ্যাম্পিয়নরা। 

৪৩তম মিনিটে পেনাল্টি থেকে কিংসদের এগিয়ে দেন তাজিকিস্তান ডিফেন্ডার আখতাম নাজারভ। বিরতিতে যাওয়ার আগে ব্যবধানটা দ্বিগুণ করে নেয় ব্রুজোনের শিষ্যরা। প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত তৃতীয় মিনিটে অধিনায়ক দেনিয়েল কলিন্দ্রেসের পাস থেকে চট্টগ্রাম আবাহনীর জাল খুঁজে নেন বসুন্ধরার স্প্যানিশ ডিফেন্ডার নিকোলাস দেলমন্তে। 

দ্বিতীয়ার্ধেও আক্রমণাত্মক ফুটবল খেলে মারুফুল হকের শিষ্যদের কোণঠাসা করে রেখেছিল ব্রুজোনের দল। অনবদ্য ফুটবলের পসরা সাজানো বসুন্ধরা কিংস আবারও ব্যবধানটা বাড়িয়ে নেয় কলিন্দ্রেসের গোলে। ৫৯তম মিনিটে কিরগিজস্তান মিডফিল্ডার বখতিয়ার দুশোবেখবের অ্যাসিস্ট থেকে চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক আনিসুর রহমানকে পরাস্ত করেন কোস্টারিকার হয়ে রাশিয়া বিশ্বকাপে খেলা ফরোয়ার্ড কলিন্দ্রেস।

বড় পরাজয় যখন চোখ রাঙাচ্ছিল তখনই জ্বলে ওঠে মারুফুল হকের দল। ৬৪তম মিনিটে ডিফেন্ডার নাসিরুল ইসলাম নাজিরের পাস থেকে একটি গোল করে চট্টগ্রাম আবাহনীকে ম্যাচে ফেরানোর আভাস দেন আইভরি কোস্ট মিডফিল্ডার দিদিয়ের ব্রোসো। 

এর তিন মিনিট পরই পেনাল্টি থেকে আরেকটি গোলের শোধ দেন নিক্সন ব্রিজোলারা। ৮৭তম মিনিটে আবারও স্পটলাইট কেড়ে নেন এ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। বদলি খেলোয়াড় মান্নাফ রাব্বির পাস থেকে চট্টগ্রাম আবাহনীকে সমতায় ফেরান ব্রিজোলারা। 

ম্যাচ যখন সমতায় শেষ হওয়ার পথে তখনই বসুন্ধরা কিংস সমর্থকদের হাসি কেড়ে নেন ম্যাথিউ চিনেদু। যোগ করা অতিরিক্ত সময়ের পঞ্চম মিনিটে ফের রাব্বির অ্যাসিস্ট থেকে চট্টগ্রাম আবাহনীকে জয়সূচক গোল এনে দেন এ নাইজেরিয়ান ফরোয়ার্ড। 

অবিস্মরণীয় এ জয়ে ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান উদ্ধার করেছে চট্টগ্রাম আবাহনী। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে নেমে গেছে বসুন্ধরা কিংস। 

বাংলাদেশ সময়: ১৭৪৯ ঘণ্টা, মার্চ ১৫, ২০২০
ইউবি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-03-15 17:50:06