ঢাকা, বুধবার, ২০ শ্রাবণ ১৪২৮, ০৪ আগস্ট ২০২১, ২৪ জিলহজ ১৪৪২

ক্রিকেট

ব্যাংকার্স ক্রিকেটে চ্যাম্পিয়ন স্ট্যান্ডার্ড চার্টার্ড

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৯ ঘণ্টা, মার্চ ১৪, ২০২০
ব্যাংকার্স ক্রিকেটে চ্যাম্পিয়ন  স্ট্যান্ডার্ড চার্টার্ড এসসিবি’র হাতে শিরোপা তুলে দিচ্ছেন নাজমুল হাসান পাপন ও সাফওয়ান সোবহান: ছবি-শোয়েব মিথুন

বসুন্ধরা গ্রুপ ব্যাংকার্স চ্যাম্পিয়নশিপ ট্রফির শিরোপা জিতেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক (এসসিবি)। ফাইনালে ইস্টার্ন ব্যাংক লিমিটেডকে (ইবিএল) ৩২ রানে হারিয়েছে এসসিবি।

শনিবার (মার্চ ১৪) রাজধানীর গুলশান ইয়্যুথ ক্লাব গ্রাউন্ডে টসে জিতে আগে ব্যাট করে ৯ উইকেটে ১৬৩ রান করে এসসিবি। জবাবে ব্যাট করতে নেমে ১৮.৫ ওভারে অলআউট হয় ইবিএল।

 

১৬৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৬১ রানের মাথায় ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে তারা। এরপর সেই চাপ আর সামাল দিতে পারেনি ইবিএলের ব্যাটসম্যানরা।

রানার্স-আপ শিরোপা হাতে ইবিএল: ছবি-শোয়েব মিথুনশেষ পর্যন্ত ১৩১ রানে শেষ হয় ইবিএলের ইনিংস। আরাফাত সর্বোচ্চ ৩৭ রান করে আউট হন। এসসিবি’র আহসান ৩টি এবং আরাফাত, সাসবির ও আমিন ২টি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৬৩ রান জমা করে এসসিবি। দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রান করেন আমান। এছাড়া ২৪ রান আসে রিজভির ব্যাট থেকে।

ইবিএলের মাহমুদুল ১৭ রানে ৫ উইকেট নেন। এছাড়া সাইফুল ২টি এবং নাঈম ও আলম ১টি করে উইকেট নেন। এসসিবি’র আমান ম্যাচ সেরা হয়েছেন।

ছবি: শোয়েব মিথুনম্যাচ শেষে চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। এ সময় উপস্থিত ছিলেন আয়োজক বসুন্ধরা গ্রুপের ভাইস-চেয়াম্যান সাফওয়ান সোবহান, বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌ্ধুরী সুজন।  

সংক্ষিপ্ত স্কোর:
স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক: ১৬৩/৯ (২০), আমান ৬১, রিজভি ২৪, সঞ্জয় ২০; মাহমুদুল ১৭/৫, সাইফুল ১৭/২, আলম ১১/১

ইস্টার্ন ব্যাংক: ১৩১ (১৮.৫) আরাফাত ৩৭, শাফায়াতুল ২১, সৈকত ২০; আহসান ২৫/৩, সাসবির ১৯/২, আমিন ২২/২, আরাফাত ২৪/২

ম্যাচসেরা: আমান (এসসিবি)
সিরিজ সেরা: মাহমুদুল (ইবিএল)

বাংলাদেশ সময়: ১৯১৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa