ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ব্যাংকার্স ক্রিকেটের প্লেট পর্বের চ্যাম্পিয়ন ব্র্যাক ব্যাংক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, মার্চ ১৪, ২০২০
ব্যাংকার্স ক্রিকেটের প্লেট পর্বের চ্যাম্পিয়ন ব্র্যাক ব্যাংক ছবি:বাংলানিউজ

বসুন্ধরা গ্রুপ ব্যাংকার্স চ্যাম্পিয়নশিপ ট্রফির প্লেট পর্বের শিরোপা জিতেছে ব্র্যাক ব্যাংক। ফাইনালে ব্যাংক এশিয়াকে ৬ উইকেটে হারিয়ে প্লেট পর্বের চ্যাম্পিয়ন হয়েছে ব্র্যাক।

রাজধানীর গুলশান ইয়্যুথ ক্লাব গ্রাউন্ডে টসে জিতে আগে ব্যাট করে ৮ উইকেটে ১২৯ রান করে ব্যাংক এশিয়া। জবাবে ব্যাট করতে নেমে ১৫.৪ ওভারে জয় তুলে নেয় ব্র্যাক ব্যাংক।

১৩০ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৬ রানের অরাফাতের উইকেটে হারায় ব্র্যাক ব্যাংক। এরপর দ্বিতীয় উইকেট জুটিতে রিজওয়ান ও তারেক দলকে জয়ের ভিত্তি গড়ে দেন।

রিজওয়ান ৪৩ রান করে আউট হন। শেষ পর্যন্ত ২৬ বল হাতে রেখে জয় তুলে নেয় ব্রাক ব্যাংক। তৌহিদুল ৩৬ রানে অপরাজিত থাকেন। ব্যাকং এশিয়ার হানিফ ২টি এবং মাহমুদুল ও আকতারুজ্জামান ১টি করে উইকেটে নেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে স্কোর বোর্ডে ১২৯ রান যোগ করে ব্যাংক এশিয়া। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন সাদরুল। এছাড়া ১৬ রান আসে মাহমুদুল ও শরিফুলের ব্যাট থেকে।

ব্র্যাক ব্যাংকের কামাল ৩টি, রাসেল ২টি এবং রাজিব, শহিদুল ও তাজকির ১টি করে উইকেটে নেন।

সংক্ষিপ্ত স্কোর:
ব্যাংক এশিয়া: ১২৯/৮ (২০), সাদরুল ৪৩, মাহমুদুল ১৬, শরিফুল ১৬; কামাল ৯/৩, রাসেল ৪৫/২, তাজকির ১৩/১

 ব্র্যাক ব্যাংক: ১৩২/৪ (১৫.৪) রিজওয়ান ৪৩, তৌহিদুল ৩৬ তারেক ২৯; হানিফ ৩৬/২, মাহমুদুল ১৪/১, আকতারুজ্জামান ১৭/১

ম্যাচসেরা: কামাল (ব্র্যাক ব্যাংক)

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।