ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ফুটবল

করোনা আতঙ্কে এবার জার্মান লিগ স্থগিত, আক্রান্ত ফুটবলার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, মার্চ ১৪, ২০২০
করোনা আতঙ্কে এবার জার্মান লিগ স্থগিত, আক্রান্ত ফুটবলার ছবি:সংগৃহীত

ইতালি, স্পেন, ফ্রান্স, নেদারল্যান্ডস ও ইংল্যান্ডের পথ ধরে এবার করোনাভাইরাস আতঙ্কে স্থগিত হলো বুন্দেসলিগা। আগামী ২ এপ্রিল পর্যন্ত জার্মান শীর্ষ লিগের সব খেলা স্থগিত রাখার সুপারিশ করা হয়েছে। এছাড়া দেশটির দ্বিতীয় বিভাগেও এ সপ্তাহের সব ম্যাচ স্থগিত করা হয়েছে।

জার্মান ফুটবল স্থগিত হওয়ার সংবাদের পর এলো আরও একটি দুঃসংবাদ। বুন্দেসলিগার প্রথম ফুটবলার হিসেবে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন পেডারবর্নের ডিফেন্ডার লুকা কিলিয়ান।

এর আগে জুভেন্টাসের ইতিলিয়ান সেন্টার-ব্যাক দেনিয়েল রুগানি প্রথম কোনো ফুটবলার হিসেবে করোনায় আক্রান্ত হন। ক্রিশ্চিয়ানো রোনালদোর সতীর্থের করোনাভাইরাস আক্রান্তের ঘটনায় উদগ্রীব হয়ে ওঠেন ক্রীড়াঙ্গনের তারকারা। সেই আঘাত কাটতে কাটতেই করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ হন আর্সেনাল কোচ মাইকেল আর্তেতা। পরে কয়েক ঘণ্টার ব্যবধানে করোনাভাইরাস পজিটিভ হয়েছেন চেলসির ইংলিশ ফরোয়ার্ড কলাম হাডসন-ওডোই।

ডিএফএলের বিবৃতিতে বলা হয়েছে, ‘করোনাভাইরাস সংক্রমণে উদ্ভূত পরিস্থিতির জন্যই’ এ সিদ্ধান্ত। সোমবার এ দুই বিভাগের লিগ নিয়ে সাধারণ বৈঠক অনুষ্ঠিত হবে। সেখানে ২ এপ্রিল পর্যন্ত সব ম্যাচ স্থগিত রাখার সুপারিশ করা হবে দুটি লিগের ক্লাবগুলোকে।

যদিও বুন্দেসলিগা কর্তৃপক্ষ থেকে এর আগে জানানো হয়, এ সপ্তাহের ম্যাচগুলো ‘ক্লোজড ডোর’ বার দর্শকহীন মাঠে অনুষ্ঠিত হবে। তবে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে সে ঘোষণা থেকে পেছাতে বাধ্য হলো দেশটির ফুটবলের শীর্ষ সংস্থাগুলো।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, মার্চ ১৪, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।