ঢাকা, শুক্রবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ২৭ নভেম্বর ২০২০, ১০ রবিউস সানি ১৪৪২

টেনিস

করোনাভাইরাস: এবার স্থগিত হলো বাংলাদেশ গেমস

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
করোনাভাইরাস: এবার স্থগিত হলো বাংলাদেশ গেমস .

করোনাভাইরাসের প্রভাব পড়েছে ক্রীড়া বিশ্বেও। একের পর এক ক্রীড়া আসর বন্ধের খবর পাওয়া যাচ্ছে। ইউরোপের ইতালি ও স্পেনের প্রায় সব ক্রীড়া আসর আপাতত স্থগিত রাখা হয়েছে। এই ভাইরাসের প্রভাব পড়েছে বাংলাদেশের ক্রীড়াক্ষেত্রেও। সর্বশেষ করোনার সংক্রমণ এড়াতে স্থগিত করা হয়েছে ঘরোয়া ক্রীড়াঙ্গনের সবচেয়ে বড় আসর বাংলাদেশ গেমস। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করে বৃহস্পতিবার (১২ মার্চ) এই সিদ্ধান্তের কথা জানিয়েছে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ)।  

বিওএ ভবনে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে আগামী ১ এপ্রিল থেকে শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ গেমসের নবম আসর (‘বঙ্গবন্ধু ৯ম বাংলাদেশ গেমস ২০২০’ )।

এই আসরে ২০টি ভেন্যুতে ৩১টি ডিসিপ্লিনে অংশগ্রহণ করার কথা ছিল প্রায় ১২ হাজার অ্যাথলেটের।  

বিওএ জানিয়েছে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে সব দেশে অ্যালার্ট জারি করা হয়েছে। এজন্য খেলোয়াড়দের মধ্যে শঙ্কা কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও খেলোয়াড়দের সুস্থতার বিষয়টিকে গুরুত্ব দিতে বলেছেন। পরে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী করোনাভাইরাসের সংক্রমণ রোধে বাংলাদেশ গেমসের সকল কার্যক্রম সাময়িকভাবে স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।  

করোনাভাইরাসের প্রভাবে এর আগে স্থগিত করা হয় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার দুই টি-টোয়েন্টি ম্যাচ। এছাড়া বাংলাদেশের আর্চারি, সাইক্লিং ও ভলিবলের বৈশ্বিক টুর্নামেন্ট স্থগিত করা হয়েছে। স্থগিত হয়েছে কাতার বিশ্বকাপের বাছাইয়ের ম্যাচও।

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa