bangla news

পিএসজিকে নিজের ‘মূল্য’ বোঝালেন নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১২ ৪:১২:১৭ পিএম
নেইমার জুনিয়র-ছবি: সংগৃহীত

নেইমার জুনিয়র-ছবি: সংগৃহীত

দর্শকশুন্য ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে দারুণ এক রাত কাটালো পিএসজি। কারণ বুধবার রাতে (১১ মার্চ) বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে দ্বিতীয় লেগে ২-০ গোলের জয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ফরাসি চ্যাম্পিয়নরা। প্রথম লেগে হেরে আসা দলটির এমন সাফল্যে বড় ভূমিকা রেখেছেন নেইমার জুনিয়র।

পিএসজির প্রথম গোলটি এসেছে নেইমারের হেড থেকে। এটাকে নিঃসন্দেহে ২০১৯/২০ মৌসুমে তার অন্যতম সেরা গোল আখ্যা দেওয়া যায়। তরুণ তারকা কিলিয়ান এমবাপ্পের অনুপস্থিতিতে দায়িত্বটা নিজের কাঁধে তুলে নিয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এভাবে দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার জন্যই তো নেইমারকে কিনেছিল পিএসজি। তার প্রতিফলন এখন দেখতে পাচ্ছে প্যারিসের ক্লাবটি।

২০১৭ সালে, দুই বছর আগে ট্রান্সফার ফি’র বিশ্বরেকর্ড গড়ে ২২২ মিলিয়ন ইউরোয় বার্সেলোনা থেকে নেইমারকে কিনেছিল পিএসজি। তবে প্রথম দুই মৌসুমে তার কাছ থেকে কাঙ্ক্ষিত পারফরম্যান্স পাওয়া যাচ্ছিল না। এর বাইরে ইনজুরি আর বিতর্ক তো আছেই। তবে এবার তার ইনজুরিতে পড়ার হার কম আর মাঠে বেশ প্রাণবন্ত দেখা যাচ্ছে।

এই এক জয়ে চ্যাম্পিয়নস লিগে নিজেদের দীর্ঘদিনের অভিশাপ থেকে মুক্ত হয়েছে পিএসজি। সাম্প্রতিক বছরগুলোতে দলটি বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ এবং ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে শেষ ষোলো থেকেই বিদায় নিয়েছিল। তবে এবার বাজি পাল্টে গেছে। এখন প্রশ্ন একটাই, বছরটা কি তবে নেইমারদেরই হতে যাচ্ছে?

অবশ্য ডর্টমুন্ড ম্যাচে পিএসজির জন্য একটা নেতিবাচক খবরও আছে। দলের অন্যতম সেরা তারকা আনহেল দি মারিয়া এই রাতে রেফারির বুকিংয়ের খাতায় নাম লেখিয়েছেন। ফলে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে তাকে পাবে না টমাস টুখেলের দল। তবে ব্যাপারটা আরও খারাপ হয়ে দাঁড়িয়েছে, কারণ মাঠে খেলার সময় কার্ড দেখেননি আর্জেন্টাইন তারকা। বরং মাঠ থেকে তুলে নেওয়ার পর বেঞ্চে বসে সিদ্ধান্তের প্রতিবাদ করায় দেখেছেন।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
এমএইচএম/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-12 16:12:17