ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

করোনা আতঙ্কে জমজমাট ইংলিশ প্রিমিয়ার লিগেও ‘বন্ধ দরজা’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
করোনা আতঙ্কে জমজমাট ইংলিশ প্রিমিয়ার লিগেও ‘বন্ধ দরজা’ ছবি-সংগৃহীত

করোনা ভাইরাসের কারণে স্থবির হয়ে পড়েছে ক্রীড়া বিশ্ব। সাময়িক সময়ের জন্য স্থগিত হয়েছে ইতালিয়ান সিরি’আ ফুটবল লিগ। স্প্যানিশ লা লিগা থেকে ফ্রেঞ্চ লিগ ওয়ানেও করোনার ভয়ে ম্যাচ হচ্ছে দর্শকশূন্য গ্যালারিতে।

এবার বিশ্বের সবচেয়ে জমজমাট লিগ ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষও সিদ্ধান্ত নিচ্ছে করোনাভাইরাসের প্রাদুর্ভাব রুখতে রুদ্ধদ্বার ম্যাচ আয়োজনের। ইতালিয়ান লিগের মতো স্থগিত না হলেও ইপিএল চলবে নির্দিষ্ট ফিক্সচার অনুযায়ী।

তবে কোনো ম্যাচে গ্যালারিতে দর্শকদের দেখা যাবে না। ইংলিশে এটাকে বলে ‘ক্লোজড ডোর’, যার বাংলা করলে দাঁড়ায় ‘বন্ধ দরজা’। এমনকি পাবে বসেও দেখা যাবে না প্রিয় দলের খেলা।

কারণ জনসমাগমে করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি বেশি। যার ফলে দলগুলোর সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নিচ্ছে ইপিএল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (১২ মার্চ) থেকে এই সিদ্ধান্ত বাস্তবায়ন হওয়ার সম্ভাবনা রয়েছে।

সেক্ষেত্রে অবশ্য যারা আগে থেকে টিকেট সংগ্রহ করেছে তারা ঘরে বসে লাইভ স্ট্রিমিংয়ে বিশেষ ব্যবস্থায় খেলা দেখতে পারবে। কেবল ইপিএলের সমর্থকরা হতাশ হচ্ছে না তাতে, ব্যবসায়িক ক্ষতিতেও পড়ছে ম্যাচগুলোর সম্প্রচার সত্ত্ব কিনে নেওয়া ব্রডকাস্ট মিডিয়াগুলো।

কারণ শনিবার স্থানীয় সময় বিকেল ৩টায় ইপিএলের জন্য যে ব্রডকাস্টিং সূচি ছিল, তাও বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হবে। সেক্ষেত্রে হয়তো প্রতি রোববার ও সোমবার নির্দিষ্ট একটা সময়ে যেকোনো একটি ম্যাচ টিভিতে সরাসরি সম্প্রচার করতে দেওয়া হতে পারে।

অবশ্য ক্লাবের নিবন্ধিত সমর্থকদের একটা বিশেষ সুবিধা রাখছে ক্লাবগুলো। সমর্থকরা আই ফলো স্ট্রিমসের মাধ্যমে খেলা দেখতে পারবে।

ইতোমধ্যে করোনা ভাইরাসের কারণে ম্যানচেস্টার সিটি বনাম আর্সেনালের ম্যাচ স্থগিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।