bangla news

দুটি টেস্ট খেলতে জুনে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১১ ৫:০৩:১৭ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী জুন মাসে বাংলাদেশ সফরে আসবে অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দল। অস্ট্রেলিয়ার এই সফর আগে থেকেই নির্ধারিত ছিল। বুধবার (১১ মার্চ) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরটি নিশ্চিত করেছে।

বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ম্যাচটি হবে ১১-১৫ জুন। এরপর দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে ঢাকার শের-ই-বাংলা স্টেডিয়ামে ১৯-২৩ জুন।

সিরিজ শুরুর আগে অস্ট্রেলিয়া একটি চার দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। বাংলাদেশ সফরে এসে এই প্রথম কোনো দল চারদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। তবে প্রস্তুতি ম্যাচের তারিখ ও ভেন্যু এখনো ঠিক করেনি বিসিবি।

এর আগে ২০১৭ সালে বাংলাদেশ সফরে এসে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলেছিল অস্ট্রেলিয়া। সেই সিরিজে প্রথম টেস্ট অস্ট্রেলিয়াকে প্রথমবারের মতো সাদা পোশাকে হারায় টাইগাররা। তবে দ্বিতীয় টেস্টে অজিদের কাছে হেরে ১-১ সমতায় টেস্ট সিরিজ ড্র করেছিল বাংলাদেশ।

জুনে অস্ট্রেলিয়া ক্রিকেট দল বাংলাদেশে আসার আগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে আয়ারল্যান্ড ও ইংল্যান্ড একটি টি-টোয়েন্টি ও একটি ওয়ানডে সিরিজ খেলবে। আয়ারল্যান্ডের মাঠে তিনটি ওয়ানডে ও সেই দেশটির বিপক্ষেই ইংল্যান্ডের মাঠে চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। এই সফরের বিষয়টিও বিসিবি আনুষ্ঠানিক ভাবে বুধবার (১১ মার্চ) নিশ্চিত করেছে

আয়ারল্যান্ড বনাম বাংলাদেশ সূচি:

# ১৪ মে-প্রথম ওয়ানডে, স্টোরমন্ট
# ১৬ মে-দ্বিতীয় ওয়ানডে, স্টোরমন্ট
# ১৯ মে-তৃতীয় ওয়ানডে, স্টোরমন্ট

# ২২ মে-প্রথম টি-২০, দ্য ওভাল
# ২৪ মে-দ্বিতীয় টি-২০, চেমসফোর্ড
# ২৭ মে-তৃতীয় টি-২০, ব্রিস্টল
# ২৯ মে-চতুর্থ টি-২০, এজবাস্টন

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া সূচি:

# চার দিনের প্রস্তুতি ম্যাচ
# ১১-১৫ জুন-প্রথম টেস্ট, চট্টগ্রাম
# ১৯-২৩ জুন-দ্বিতীয় টেস্টে, ঢাকা

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, মার্চ ১১, ২০২০
আরএআর/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন :   ক্রিকেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-11 17:03:17