ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ফিরলেন কুশল পেরেরা, বাদ থিরিমান্নে 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
ফিরলেন কুশল পেরেরা, বাদ থিরিমান্নে  কুশল পেরেরা

ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে দুই টেস্টের জন্য শ্রীলঙ্কার স্কোয়াডে ফিরেছেন কুশল পেরেরা। আর বাদ পড়েছেন লাহিরু থিরিমান্নে।

গত জানুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্টের জন্য ঘোষিত ১৫ সদস্যের স্কোয়াডে এই একটি পরিবর্তন লঙ্কান দলে।

গত বছর ডারবান টেস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অসাধারণ ইনিংস খেলে শ্রীলঙ্কাকে স্মরণীয় জয় এনে দিলেও জিম্বাবুয়ের বিপক্ষে ছিলেন না পেরেরা।

২৯ বছর বয়সী বাঁ-হাতি ব্যাটসম্যান লঙ্কানদের হয়ে শেষ টেস্ট খেলেছেন ২০১৯ সালের আগস্টে। নিউজিল্যান্ডের বিপক্ষে সেই সিরিজের প্রথম ম্যাচে তিনি করেন ১ ও ২৩ রান। পরের ম্যাচে দুই ইনিংসে ডাক মেরে ফেরেন।

যার কারণে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে বাদ পড়ার পর জিম্বাবুয়ে সফরেও দলে জায়গা হয়নি পেরেরার।

অন্যদিকে জিম্বাবুয়ের বিপক্ষে স্কোয়াডে থাকলেও দুই টেস্টের একটিতেও ব্যাট হাতে নামা হয়নি ৩০ বছর বয়সী থিরিমান্নের। সোমবার (০৯ মার্চ) ঘোষিত স্কোয়াডে চোট থাকা সত্ত্বেও ওয়ানিন্দু হাসারাঙ্গাকে স্কোয়াডে রেখেছে শ্রীলঙ্কা। তবে সিরিজের প্রথম টেস্টের আগে তার চোট বিবেচনা করে অন্য কাউকে দলে নিতে শ্রীলঙ্কা ক্রিকেট।

ইংল্যান্ডের বিপক্ষে ঘরের সিরিজে শ্রীলঙ্কা প্রথম টেস্ট খেলবে ১৯ মার্চ, গলে। ১৭ মার্চ, কলম্বোতে হবে দ্বিতীয় টেস্ট।

শ্রীলঙ্কা টেস্ট স্কোয়াড: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, কুশল পেরেরা, ধনাঞ্জয়ার ডি সিলভা, নিরোশান দিকভেলা (উইকেটরক্ষক), দিলরুয়ান পেরেরা, লাসিথ এম্বুলদেনিয়া, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা, লক্ষণ সান্দাকান, সুরঙ্গা লাকমল, ওয়ানিন্দু হাসারাঙ্গা।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
ইউবি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।