ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

লিটন-সৌম্যের ঝড়ো ফিফটিতে বাংলাদেশের সংগ্রহ ২০০

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০৯ ০৭:৩২:৪৮ পিএম
লিটন-সৌম্যের ঝড়ো ফিফটিতে বাংলাদেশের সংগ্রহ ২০০ রানের জন্য দৌড়াচ্ছেন তামিম-লিটন: ছবি-শোয়েব মিথুন

জিম্বাবুয়ের বিপক্ষে দুই টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ২০১ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। টসে হেরে ব্যাটিংয়ে নেমে লিটন দাশ ও সৌম্য সরকারের ঝড়ো ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০০ রান সংগ্রহ করেছে টাইগাররা। নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে বাংলাদেশের এটি তৃতীয় সর্বোচ্চ স্কোর। 

ব্রেন্ডন টেইলর-শন উইলিয়ামসদের বিপক্ষে তিন ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ঝড় তুলেছিলেন তামিম ইকবাল ও লিটন। দুজনই পেয়েছিলেন শতকের দেখা।

এবার দুই টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও ব্যাটে ঝড় তুললেন দুই ওপেনার।  

তাদের ৯২ রানের ভয়ঙ্কর উদ্বোধনী জুটি ভাঙেন ওয়েসলি মাধেভেরে। ৩৩ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪১ রানে সাজঘরে ফেরেন তামিম। সতীর্থকে হারালেও ৩১ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় ফিফটি তুলে নেন লিটন। তবে ফিফটির পর বেশিক্ষণ স্থায়ী হয়নি তার ইনিংস। ৩৯ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৫৯ রান করে নিয়ে সিকান্দার রাজার এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি।  

তামিম-লিটন ফিরলেও বাংলাদেশের রানের চাকা সচল রাখেন সৌম্য সরকার ও মুশফিকুর রহিম। ৮ বলে ২ ছক্কায় ১৭ রান করে ক্রিস এমপোফুর বলে সাজঘরে ফেরেন মুশি। তবে ঝড়ো ব্যাটিং চালিয়ে যান সৌম্য। ইনিংসের শেষ পযর্ন্ত ব্যাট করে তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি। তারমধ্যে ইনিংসের শেষ দুই বলে দুই ছক্কা মেরে বাংলাদেশকে দলীয় ডাবল সেঞ্চুরি এনে দেন তিনি।  

৩২ বলে ৪ চার ও ৫ ছক্কায় ৬২ রানে অপরাজিত ছিলেন সৌম্য। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ অপরাজিত ছিলেন ১৪  রানে।  

ম্যাচটি শুরু হয় সোমবার (০৯ মার্চ) সন্ধ্যা ৬টায়, মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।  

৫০ ওভারের ক্রিকেটে দাপট দেখালেও টি-টোয়েন্টি ক্রিকেটে অবশ্য পরিসংখ্যান কথা বলছে না বাংলাদেশের পক্ষে। ক্রিকেটের এ সংক্ষিপ্ত সংস্করণে টাইগাররা গত ৫ ম্যাচের মধ্যে হেরেছে চারটিতে। অন্যদিকে সমান ম্যাচে চার জয় পেয়েছে জিম্বাবুয়ে।  

তবে দু’দলের মুখোমুখি লড়াইয়ে এগিয়ে আছে বাংলাদেশ। এর আগে টি-টোয়েন্টিতে দু’দল ১১ ম্যাচে মুখোমুখি হয়েছে। যার মধ্যে ৭ ম্যাচ জিতেছে বাংলাদেশ। জিম্বাবুয়ের জয় ৪ ম্যাচে।

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, মার্চ ০৯, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa