ঢাকা, রবিবার, ২৭ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০, ২০ জিলকদ ১৪৪১

ক্রিকেট

ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তিতে যোগ হলো নতুন ক্যাটাগরি

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৮-০৩ ০৯:৪৭:৪৪ পিএম
ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তিতে যোগ হলো নতুন ক্যাটাগরি বিসিবি পরিচালকদের সভা: ছবি-শোয়েব মিথুন

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারের সংখ্যা বাড়ানো হয়েছে। ‘এ’, ‘বি’ ও ‘সি’ এই তিন ক্যাটাগরির সঙ্গে যোগ করা হয়েছে নতুন ‘ডি’ ক্যাটাগরি। প্রথম তিন ক্যাটাগরিতে মোট ক্রিকেটার থাকছেন ১৪ জন এবং ‘ডি’ ক্যাটগরিতে আরও দুইজন ক্রিকেটার যোগ করে মোট ১৬ জন ক্রিকেটার থাকবেন কেন্দ্রীয় চুক্তিতে।

রোববার (মার্চ ০৮) মিরপুরের বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কার্যালয়ে বিসিবি পরিচালকদের সভা শেষে সাংবাদিকদের এসব কথা জানান নাজমুল হাসান পাপন। তবে ক্যাটাগরি অনুসারে ক্রিকেটারদের নাম পরে জানিয়ে দেওয়া হবে জানান তিনি।

পাপন বলেন, ‘আপনারা জানেন আজকে বোর্ড সভা ছিল। এজেন্ডা অনুসারে আমাদের অনেকগুলো সিদ্ধান্ত হয়েছে।  যেগুলো আপনাদেরকে জানানোর মত সেগুলো বলছি। একটা হচ্ছে চুক্তিবদ্ধ প্লেয়ার, কেন্দ্রীয় চুক্তিতে কারা থাকবে। সেখানে আমরা ১৬ জন প্লেয়ার নির্বাচন করছি যারা চুক্তিতে থাকবে। সাদা ও লাল বলের ক্রিকেট মিলিয়ে। এছাড়া ওখানে তিনটা ক্যাটাগরি করা আছে এ, বি ও সি। এখন আমরা আরেকটা অতিরিক্ত ক্যাটাগরি বানিয়েছি। একটা ‘ডি’ ক্যাটাগরি করে আরও দুজন প্লেয়ারকে নেওয়া হবে, যেটা নাকি আগে ‘রুকি’ বলতাম। এখন আমরা ‘ডি’ ক্যাটাগরিতে দুজন প্লেয়ারকে নিয়েছি। ’

বাংলাদেশ সময়: ২১৪৭ ঘণ্টা, মার্চ ০৮, ২০২০
আরএআর/ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa