bangla news

টাইগারদের নতুন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল  

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০৮ ৭:২০:০০ পিএম
তামিম ইকবাল

তামিম ইকবাল

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নতুন ওয়ানডে অধিনায়কের দায়িত্ব পেয়েছেন তামিম ইকবাল। ওয়ানডেতে অন্যতম সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার স্থলাভিষিক্ত হয়েছেন ৩০ বছর বয়সী এ বাঁ-হাতি ব্যাটসম্যান।  

রোববার (০৮ মার্চ) মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কার্যালয়ে বিসিবি পরিচালকদের সভা শেষে সাংবাদিকদের নতুন অধিনায়কের নাম ঘোষণা করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তিনি বলেন, ‘আপনারা জানেন, অধিনায়ক হিসেবে  মাশরাফি অবসর নিয়েছে। তার জায়গায় একজন অধিনায়ক নিয়োগ দিতে হবে। সেক্ষেত্রে আজ বোর্ড সর্ব-সম্মতিক্রমে আমরা তামিম ইকবালকে ওয়ানডে অধিনায়ক জন্য নির্বাচিত করেছি।’

জিম্বাবুয়ের বিপক্ষে সদ্য শেষ হওয়া ওয়ানডে সিরিজেই অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান মাশরাফি। ৩৫ বছর বয়সী ‘নড়াইল এক্সপ্রেস’ জানিয়েছিলেন, আগামী ওয়ানডে বিশ্বকাপের অধিনায়ককে মানসিকভাবে এখন থেকে তৈরি হতেই তিনি অধিনায়কের পদ থেকে সরে দাঁড়িয়েছেন।

বিসিবিও জানিয়েছিল, আগামী ওয়ানডে বিশ্বকাপের কথা চিন্তা করে এখন থেকেই নতুন একজনের হাতে অধিনায়কের দায়িত্ব তুলে দেওয়ার কথা।

পাপনও বোর্ড সভায় জানান, তামিমকে দীর্ঘমেয়াদি পরিকল্পনা করে নেতৃত্বের ভার দেওয়া হয়েছে। সে ব্যাপারে বিসিবি প্রধান বলেন, ‘আমি আপনাদেরকে বলেছি, আমাদের একটা ধারণা ছিল যে আমরা শর্ট টার্মের জন্য একজনকে অধিনায়ক বানাবো। এরপরে সামনের বছর আরেকজনকে। তবে আজকে বোর্ডে আলোচনা করে ঠিক করা হয়েছে, আমাদের কোনো শর্ট টার্ম অধিনায়ক করার চিন্তা নেই। আমরা যা করেছি সেটা লম্বা সময়ের চিন্তা করেই। এখন পর্যন্ত আমরা তামিম ইকবালকে বাছাই করেছি। আমরা চাই সে লম্বা সময়ের জন্য থাকুক। সামনে কি হবে সেটা তো আর বলা যাচ্ছে না। তারিখ নির্ধারণ করে তো আর বলা যাবে না। তবে আমাদের তরফ থেকে আমরা তাকে লম্বা সময়ের জন্য চাচ্ছি।’

অধিনায়ক হিসেবে মাশরাফির শেষ ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। শেষ দুই ম্যাচে ‘ব্যাক টু ব্যাক’ সেঞ্চুরি করেন তামিম। মাশরাফি পান বাংলাদেশের প্রথম অধিনায়ক হিসেবে ৫০তম ওয়ানডে ম্যাচ জয়। 

বাংলাদেশ সময়ঃ ১৯১৯ ঘণ্টা, মার্চ ০৮, ২০২০
আরএআর/ইউবি 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-08 19:20:00