ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

ক্রিকেট

টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ে শক্তিশালী দল: মাহমুদউল্লাহ  

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০৮ ০৫:০৯:০৩ পিএম
টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ে শক্তিশালী দল: মাহমুদউল্লাহ   সংবাদ সম্মেলনে কথা বলছেন মাহমুদউল্লাহ: ছবি-শোয়েব মিথুন

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও ওয়ানডেতে দাপট দেখিয়ে সিরিজ জিতেছে বাংলাদেশ। দু’দল এবার মুখোমুখি হবে টি-টোয়েন্টি সিরিজে। যদিও এই ফরম্যাটে টাইগারদের পারফরম্যান্স মোটেও সন্তষজনক নয়। তবে টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ মনে করেন, ইতিবাচক ক্রিকেট খেললে জয় আসবে সহজেই।
 

রোববার (০৮ মার্চ) মিরপুরের হোম অব ক্রিকেটে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নিয়েছে টাইগাররা। অনুশীলন শুরুর আগে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ সাংবাদিকদের জানান, জিম্বাবুয়েকে মোটেও হালকা ভাবে নিচ্ছে না বাংলাদেশ।

মাহমুদউল্লাহ বলেন, ‘চ্যালেঞ্জ তো থাকবেই। প্রতিটি খেলাই চ্যালেঞ্জিং। যার বিপক্ষেই খেলেন না কেন। যেহেতু আমরা টেস্ট সিরিজ ও ওয়ানডে সিরিজে ভাল ক্রিকেট খেলেছি, তারপরও আমার মনে হয়, টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ে বেশ শক্তিশালী একটি দল। তাদের ব্যাটিং অর্ডার বেশ ভাল আছে। আমাদেরও খুব ভাল ক্রিকেট খেলতে হবে। আমাদের ইতিবাচক মাইন্ডসেট নিয়ে আসতে হবে। কারণ আমরা যদি তাদের সহজভাবে নিই, তা আমাদের জন্য খারাপ হবে। ’

ছোট ফরম্যাট বলেই জিম্বাবুয়েকে সমীহ করছে টাইগাররা। ক্রিকেটের এ সংক্ষিপ্ত সংস্করণে বাংলাদেশের পারফর্ম্যান্স অনুজ্জ্বল হলেও সর্বশেষে দেশের মাটিতে জিম্বাবুয়ে ও আফগানিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ। তবুও জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে সাবধানী টাইগারদের অধিনায়ক।

মাহমুদউল্লাহ বলেন, ‘আমরা যেরকম ক্রিকেট খেলছি, আমার মনে হয়, জিম্বাবুয়ে খুবই ভালো দল এবং এই ফরম্যাটে তারা খু্ব ভালো ক্রিকেট খেলছে। আবার আমরা টেস্ট এবং ওয়ানডে সিরিজে যে রকম ক্রিকেট খেলছি, ওভাবে খেলতে পারলে আমি আশা করি আমরা সাফল্য পাবো। ’

সোমবার (০৯ মার্চ) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় শুরু হবে দু’দলের দুই টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, মার্চ ০৮, ২০২০
আরএআর/ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa