ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সালাহ-মানের গোলে জয়ে ফিরল লিভারপুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, মার্চ ৭, ২০২০
সালাহ-মানের গোলে জয়ে ফিরল লিভারপুল বোর্নমুথের খেলোয়াড়ের সঙ্গে বল দখলের লড়াইয়ে ফন ডাইক

টানা দুই ম্যাচের পরাজয়ের বৃত্ত ভেঙে জয়ে ফিরেছে লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগে নিজেদের মাঠ অ্যানফিল্ডে পিছিয়ে পড়েও মোহামেদ সালাহ-সাদিও মানের গোলে বোর্নমুথকে ২-১ ব্যবধানে হারিয়েছে অলরেডরা। 

টানা ৩০ বছরের প্রিমিয়ার লিগ শিরোপা খরা কাটাতে চলতি মৌসুমে অদম্য গতিতে ছুটে চলছিল লিভারপুল। কিন্তু লিগের ২৮তম ম্যাচে এসে পুঁচকে ওয়াটফোর্ডের মাঠে ৩-০ ব্যবধানে অবিশ্বাস্যভাবে হেরে বসে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

 

প্রিমিয়ার লিগে টানা ৪৪ ম্যাচ ও ৪২২ দিন পর হার বরণ করার দুঃস্বপ্ন তরতাজা থাকতেই স্টামফোর্ড ব্রিজে চেলসির বিপক্ষে ২-০ গোলে হেরে এফএ কাপের পঞ্চম রাউন্ড থেকে বিদায় নেয় লিভারপুল। তবে সেই দুঃস্মৃতি পেছনে ফেলে বোর্নমুথের বিপক্ষে টানা ষষ্ঠ জয় তুলে নিয়েছে অলরেডরা।  

শনিবার (০৭ মার্চ) মাঠে নেমে অবশ্য আবারও অঘটনের জন্ম দিতে বসেছিল ক্লপের দল। ম্যাচের ৯ম মিনিটে মার্কিন ফরোয়ার্ড কালাম উইলসনের গোলে পিছিয়ে পড়ে লিভারপুল।  

তবে গোল হজম করে বসে থাকেনি তারা। মানের পাস থেকে ২৫তম মিনিটে নিচু শটে জাল খুঁজে নেন সালাহ। সমতায় ফেরার পর আক্রমণের ঢেউ তুলে লিভারপুল। এগিয়ে যেতেও বেশিক্ষণ সময় লাগেনি তাদের। ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইকের অ্যাসিস্ট থেকে মানের গোলে ব্যবধানটা ২-১ করে বিরতিতে যায় ক্লপের শিষ্যরা।  

তবে দ্বিতীয়ার্ধে আক্রমণের ধার বজায় রাখলেও আর কোনো গোলের দেখা পায়নি লিভারপুল।  

এই জয়ে পয়েন্ট তালিকার সিংহাসনটা পাকাপোক্তভাবে নিজেদের দখলে রেখে দিল অলরেডরা। দুইয়ে থাকা গত আসরের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির সঙ্গে তাদের পয়েন্ট পার্থক্য দাঁড়িয়েছে ২৫। ২৯ ম্যাচে ২৭ জয়, ১ পরাজয় ও ১ ড্রয়ে শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৮২। দুই ম্যাচ কম খেলে ৫৭ পয়েন্ট নিয়ে সিটিজেনরা আছে দ্বিতীয় স্থানে।  

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, মার্চ ০৭, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।